অভিনেত্রী রচনার বাড়িতে চুরি

পশ্চিমবঙ্গের অভিনেত্রী রচনা বন্দ্যোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে ৮ লাখ টাকা সমমূল্যের অলঙ্কার ও ২ লাখ নগদ টাকা চুরি হয়েছে। শনিবার সন্ধ্যায় তার অনুপস্থিতিতে এই ঘটনা ঘটে। 

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 June 2015, 11:37 AM
Updated : 28 June 2015, 11:37 AM

রচনার বরাত দিয়ে পশ্চিমবঙ্গের দৈনিক আনন্দবাজার বলছে, শনিবার রাত ৮টার দিকে কলকাতার ট্রায়াঙ্গুলার পার্কের বাসা থেকে বাইরে যান রচনা। সেই মুহূর্তে ফ্ল্যাটে গৃহপরিচারিকা ছিলেন। এক ঘণ্টা পর বাড়ি ফিরে রচনা দেখেন তার শোবার ঘরের দরজা খোলা, আলমারির দরজাও খোলা। 

এরপর রচনা দেখেন, আলমারিতে রাখা ৮ লাখ টাকার গয়না এবং নগদ ২ লাখ টাকা নেই।

ঘটনার রাতেই লালবাজার পুলিশের শরণাপন্ন হন। সেখানকার পুলিশ খবর দেয় লেক থানায়। লেক থানার পুলিশ চুরির ঘটনাটি তদন্ত করছে। 

আনন্দবাজার বলছে, সে রাতেই গৃহপরিচারিকাকে আসামী করে পুলিশে লিখিত অভিযোগ জানিয়েছেন রচনা। 

রচনার বরাত দিয়ে পত্রিকাটি লিখেছে, এই পরিচারিকা রচনার বাড়িতে দেড় বছর ধরে কাজ করছিলেন। পরিচারিকাটির বাড়ি বর্ধমানে। সেই সূত্র ধরেই পুলিশ তদন্ত শুরু করেছে। পাশাপাশি সিসিটিভির ফুটেজও খতিয়ে দেখা হচ্ছে বলে পুলিশ জানিয়েছে। 

এদিকে নিরাপত্তারক্ষী থাকা সত্ত্বেও কিভাবে ওই পরিচারিকা সকলের নজর এড়িয়ে বের হয়ে গেল, সেই প্রশ্নও তোলেন রচনা। তিনি যে ভবনে থাকেন সে এলাকায় ৪৫টি সিসিটিভি ক্যামেরা রয়েছে। তার মধ্যে দুটি খারাপ। ঘটনাচক্রে, তার মধ্যে একটি রয়েছে রচনার ফ্ল্যাটের সামনেই!

১৯৯৪ সালে ‘মিস কলকাতা’ খেতাবজয়ী ঝুমঝুম বন্দোপাধ্যায় ১৯৯৪ সালে টালিগঞ্জের ‘দান প্রতিদানে’ সিনেমার পর নাম বদলে হয়ে যান রচনা বন্দোপাধ্যায়। টালিগঞ্জে প্রসেনজিৎ চ্যাটার্জির সঙ্গে জুটি বেধে উপহার দেন বেশ কটি হিট সিনেমা। অমিতাভ বচ্চনের ‘সুরিয়াবংশম’ সিনেমাতেও একটি গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা গেছে তাকে। অভিনয় করেছেন তামিল, উড়িষ্যা ভাষার সিনেমাতে। বাংলাদেশে ২০০২ সালে প্রয়াত নায়ক মান্নার বিপরীতে ‘ভাইয়া’ সিনেমাতে অভিনয় করেছেন তিনি।

রচনা এখন জি বাংলা চ্যানেলে ‘দিদি নাম্বার ওয়ান’ নামে একটি রিয়ালিটি শো উপস্থাপনা করছেন।