ঢাকায় ‘ম্যাড ম্যাক্স: ফিউরি রোড

তিন দশক পর রূপালী পর্দায় ফিরেছে জর্জ মিলারের জনপ্রিয় সাই-ফাই সিরিজ ‘ম্যাড ম্যাক্স’। ১৫ মে যুক্তরাষ্ট্রে মুক্তি পাওয়ার পর ২২ মে ঢাকায় মুক্তি পাচ্ছে  ‘ম্যাড ম্যাক্স: ফিউরি রোড’। টম হার্ডি এবং শার্লিজ থেরন অভিনীত সিনেমাটি প্রদর্শীত হবে বসুন্ধরা সিটি কমপ্লেক্সের স্টার সিনেপ্লেক্সে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 May 2015, 12:54 PM
Updated : 20 May 2015, 12:54 PM

মুক্তির এক সপ্তাহের মধ্যেই বক্স-অফিসে ঝড় তোলা ‘ম্যাড ম্যাক্স: ফিউরি রোড’ সাড়া জাগিয়েছে চলমান কান চলচ্চিত্র উৎসবেও। এর মধ্যেই ১১ কোটি ডলারের বেশি আয় করা সিনেমাটি ফ্রান্সের এই সম্মানজনক উৎসবে অর্জন করেছে সমালোচকদের প্রশংসাও।

পোস্ট অ্যাপোকালিপ্টিক ডিস্টোপিয়ান ঘরানার সিরিজগুলোর মধ্যে সাই-ফাই ভক্তরা বেশ উপরের দিকেই রাখবেন ‘ম্যাড ম্যাক্স’কে। অন্ধকার আগামীতে বিলুপ্তপ্রায় মানবসভ্যতার টিকে থাকার লড়াইয়ের কথা বলা এই সিরিজের প্রথম সিনেমা ‘ম্যাড ম্যাক্স’ মুক্তি পায় ১৯৭৯ সালে। এরপরে আরও দুটি সফল সিকুয়াল ‘ম্যাড ম্যাক্স টু’ এবং ‘ম্যাড ম্যাক্স: বিয়ন্ড থান্ডারডম’-এ ম্যাক্স রকাট্যান্সকির ভুমিকায় অভিনয় করে সে সময়কার জনপ্রিয় ‘সারভাইভাল আইকন’-এ পরিণত হন মেল গিবসন।

সিরিজের চতুর্থ এই সিকুয়ালে অবশ্য মেল গিবসনের জুতোয় পা গলিয়েছেন টম হার্ডি। এবারের গল্পও ভবিষ্যতে বিরানভূমিতে পরিণত হওয়া এক পৃথিবীকে নিয়ে। যেখানে পানি আর জ্বালানি তেলের সঙ্কট ভয়াবহ। সেখানেই ক্ষমতাশালী এক দলের বিরাট এক রসদের জোগান নিয়ে পালিয়ে যায় ফিউরিওয়সা নামের এক নারী। ঘটনাচত্রে এই ফিউরিওসার সঙ্গেই জড়িয়ে যায় ম্যাক্সের জীবন।

ফিউরিওসার চরিত্রে অভিনয় করেছেন অস্কারজয়ী অভিনেত্রী শার্লিজ থেরন। এছাড়াও নিকোলাস হল্ট, হিউ কিজ-বায়ার্নদের দেখা যাবে গুরুত্বপূর্ণ চরিত্রে।