টনক নড়েছে আঁচলের 

ক্যারিয়ারের ব্যাপারে একটু বেশিই সচেতন হয়ে উঠেছেন ঢাকাই সিনেমার নতুন মুখ আঁচল আঁখি। ঠিক করেছেন যেনতেন সিনেমাতে আর অভিনয় করবেন না। এখন শুধুমাত্র ‘মানসম্পন্ন’ সিনেমাতেই অভিনয় করতে চান এ সময়ের অন্যতম ব্যস্ত এই নায়িকা। 

জয়ন্ত সাহাবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Sept 2014, 12:15 PM
Updated : 4 Sept 2014, 12:15 PM

বেশ কয়েকটি সিনেমায় নবাগত নায়কদের বিপরীতে অভিনয় করছেন তিনি। মামনুন হাসান ইমনের সঙ্গে ‘স্বপ্ন যে তুই’ সিনেমাটি এখন মুক্তির অপেক্ষায় রয়েছে। এছাড়া আশিক চৌধুরীর ‘হৃদয় দোলানো প্রেম’ সিনেমাতে ফাহিম, শাহেদ চৌধুরীর ‘আড়াল’ সিনেমাতে শাহরিয়াজ, নাবিল আশরাফের ‘ভালোবাসার রঙধনু’ সিনেমাতে নাঈমের বিপরীতে অভিনয় করছেন।

ইস্পাহানি আরিফ জাহান পরিচালিত ‘গুন্ডা- দ্য টেররিস্ট’ সিনেমার সেটে গ্লিটজের সঙ্গে এক আলাপচারিতায় অভিনেত্রী আঁচল বলেন, “আমি এখন শুধুমাত্র মানসম্পন্ন সিনেমাতেই অভিনয় করতে চাই। ব্যবসাসফল হাউজ, পরিচালক ও অভিনেতাদের সঙ্গে অভিনয় করতে চাই।”

ক্যারিয়ারের নিয়ে ‘সিরিয়াস’ হয়ে ওঠা আঁচল বলেন, “আমি কোনো ফালতু গল্পের নায়িকা হয়ে হাজির হতে চাই না। দর্শকের বিরক্তির কারণ হতে চাই না। আমি মানসম্পন্ন সিনেমাতে অভিনয় করব। এখন থেকে বুঝে শুনেই সিনেমাতে সাইন করব।”

মনের মতো সিনেমা না পেলে কী করবেন, এমন প্রশ্নে আঁচলের সাফ জবাব, “মানসম্পন্ন সিনেমা না পেলে আমি বসে থাকব। কিন্তু আজে বাজে সিনেমাতে মোটেও অভিনয় করব না।”

‘ভুল’ সিনেমার মাধ্যমে ক্যারিয়ার শুরু করেন অভিনেত্রী আঁচল। আনকোড়া পরিচালকের দুর্বল গল্প নিয়ে নির্মিত সিনেমাটি মুখ থুবড়ে পড়েছিল। তার দ্বিতীয় সিনেমা ‘বেইলি রোড’ এর অবস্থাও ছিল তথৈবচ।

২০১৩ সালে বাপ্পীর বিপরীতে আঁচলের ‘জটিল প্রেম’ সিনেমাটি ব্যবসায়িক সাফল্য পায়। এরপর ‘প্রেম প্রেম পাগলামী’, ‘কী প্রেম দেখাইলা’ সিনেমাগুলোতে সফলতা পেলেও শাকিব খানের বিপরীতে ‘ফাঁদ’ সিনেমাটি আশানুরূপ ব্যবসা করতে পারেনি। আর তাতেই হতাশ আঁচল।

আঁচল জানালেন, ‘ফাঁদ’ নিয়ে বেশ আশাবাদী ছিলেন তিনি। তবে হতাশা ঝেড়ে আঁচল এখন নিজেকে ঢাকাই সিনেমার রানীর আসনে বসাতে মরিয়া হয়ে উঠেছেন। আরেফিন শুভর সঙ্গে প্রথম সিনেমা ‘কিস্তিমাত’ দিয়ে ঈদুল আযহায় কিস্তিমাত করতে চান তিনি। খুব শিগগিরই মুক্তি পাবে তার অভিনীত ‘আজব প্রেম’ সিনেমাটি। ওয়াজেদ আলী সুমন পরিচালিত ত্রিভুজ প্রেমের এ সিনেমাতে তার বিপরীতে রয়েছেন বাপ্পী।

এছাড়াও তিনি মনিরুল ইসলাম সোহেলের ‘থ্রি লাভারস’,‘মিস ইউ’, এবং ‘টম অ্যান্ড জেরি’, এ কে এম সেলিমের ‘বেশরম’, ওয়াজেদ আলী সুমনের ‘সিটি ক্রাইম’ সিনেমাতে চুক্তিবদ্ধ হয়েছেন।

অপু বিশ্বাস, মাহিয়া মাহি, ববি হকদের সঙ্গে সেরা হওয়ার ইঁদুর দৌঁড়ে আঁচল কতটুকু এগুতে পারেন সেটাই এখন দেখার বিষয়।