আমাকে নাচানাচিতেই মানায়: কারিনা 

বলিউডে এখন বইছে নতুন হাওয়া। অ্যাকশন ঘরানার সিনেমায় নিয়মিত হচ্ছেন অভিনেত্রীরা। লড়াকু অবতারে পর্দায় আসার অপেক্ষায় দিন গুনছেন রানি মুখার্জি এবং প্রিয়াঙ্কা চোপড়া। তবে নিজের সমসাময়িকদের দেখানো পথে হাঁটতে রাজি নন কারিনা কাপুর খান।

জেনিফার ডি প্যারিসবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 July 2014, 07:33 AM
Updated : 28 July 2014, 08:07 AM

মুক্তির অপেক্ষায় থাকার সিনেমা ‘মারদানি’তে পুলিশ অফিসারের ভূমিকায় দেখা যাবে রানিকে, অপরদিকে বক্সার মেরি কমের চরিত্রে অভিনয় করা প্রিয়াঙ্কার নতুন সিনেমার ট্রেইলার ইতোমধ্যেই সাড়া ফেলেছে মুম্বাই সিনেপাড়ায়।

সহকর্মীদের এ ধরনের চরিত্রে অভিনয়কে সাধুবাদ জানান কারিনা। তবে নিজের বেলায় নাচে গানে ভরপুর গতানুগতিক চরিত্রই বেশি পছন্দ তার। বললেন, মারামারির দৃশ্যে ‘হাস্যকর’ দেখাবে তাকে।

‘অ্যাকশন দৃশ্যে আমাকে হাস্যকর লাগবে, নাচানাচিতেই আমাকে ভালো দেখায়। কেবল পরিবর্তনের খাতিরেই নতুন কিছু করতে চাই না।”

অ্যাওয়ার্ড পাওয়ার আশায়ও কাজ করতে চান না কারিনা।

“আমার স্বামী একটি জাতীয় পুরষ্কার পেয়েছেন। ঐ ছবি দেখেই আমি খুশি। ‘হাম তুম’ সিনেমার জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়ার আশাই করেনি সে। পুরস্কারের ব্যাপারটি এমনই হওয়া উচিত।” 

‘রামলিলা’ এবং ‘কুইন’- এর মত বক্স অফিস হিট সিনেমাও ফিরিয়ে দিয়েছেন। কারান জোহারের ‘শুদ্ধি’তেও শেষমেশ আর কাজ করা হয়ে উঠলো না বেবোর।

জানালেন, এ হৃতিক রোশান ছবিটি ফিরিয়ে দেওয়ায় ‘শুদ্ধি’ থেকে নিজের নাম কাটিয়েছেন। 

“হৃত্বিক আর ‘শুদ্ধি’ আমার জন্য এক হয়ে দাড়িয়েছিল। যখন ও কাজ করতে পারলো না, তখন আমারও আগ্রহ চলে গেল। তাছাড়া কারানও আমাকে আর ডাকেননি।”

কারিনা আরও বলেন, “আমি চাইলেই এখন অল্পবয়স্ক নায়কদের সঙ্গে কাজ করতে পারব না। যেমন ধরুন, ভারুন ধাওয়ানের সঙ্গে আমার পর্দা রোমান্স মানানসই হবে না। আমার জন্য সালমান খান, শাহরুখ খান, অজয় দেবগনই ঠিক আছে।”

আসছে বেবোর সিনেমা ‘সিংঘাম টু’। এছাড়াও কাবির খান পরিচালিত নতুন সিনেমা ‘বাজরাঙ্গি ভাইজান’ এ সালমান খানের বিপরীতে দেখা যাবে তাকে। সিনেমাটি মুক্তি পাবে ২০১৫ সালে।