দুঃখ নেই কারিনার

বলিউডি অভিনেত্রী কারিনা কাপুর খান জানিয়েছেন, তার হাতে থাকা দুই সিনেমা’ শুদ্ধি’ এবং ‘বোম্বে সামুরাই’এর শুটিং নানা কারণে আটকে থাকলেও তাতে কোনো সমস্যা হচ্ছে না তার।

জেনিফার ডি প্যারিসবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2014, 03:24 PM
Updated : 18 March 2014, 03:24 PM

জি মিডিয়া ব্যুরো জানায়, ঋত্বিক রোশনের মাথায় অস্ত্রোপচারের কারণে পিছিয়েছিল করণ জোহরের সিনেমা ’শুদ্ধি’র শুটিং। এরপর নানাবিধ কারণে এখনও এগোচ্ছে না সিনেমাটির কাজ। বাধ্য হয়ে ‘শুদ্ধি’ থেকে নিজের নাম কাটিয়েছেন কারিনা।

অপরদিকে ফারহান আখতারের বিপরীতে কারিনার অভিনয় করার কথা ‘বোম্বে সামুরাই’তে, আটকে আছে ঐ সিনেমার শুটিংও। কারণ সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান ‘এক্সেল এন্টারটেইনমেন্ট’ এখন ব্যস্ত আছে শাহরুখ খানের এক সিনেমার কাজে।

তবে এর জন্য কোন সমস্যা নেই কারিনার। বরং এই সুযোগে পরিবারকে সময় দিতে পেরে এখন বেশ খুশিই তিনি।

সম্প্রতি এক সাক্ষাৎকারে কারিনা বলেন, “এখন আমি নিজের জন্য অনেক সময় পাচ্ছি আর ছুটি কাটাতে পারছি। আমি এখন বিবাহিত, দৌড়ে টিকে থাকার জন্য আমি এখন কাজ করি না। আমি বুঝি না সংবাদমাধ্যমগুলো বিষয়টিকে এতো বড় করে কেন দেখছে।’

কারিনা আরও বলেন, ‘আমরা আগে ‘সিংঘাম টু’র শুটিং করবো। এর কাজ শেষ হলে আমরা শুরু করবো ‘বোম্বে সামুরাই’এর শুটিং। ‘বোম্বে সামুরাই’-এর জন্য আন্তর্জাতিক মানের কারিগরি সহায়তা দরকার, তাই এর শুটিং শুরু হবে সেপ্টেম্বরের পরে।’

২৫ মার্চ থেকে শুরু হবে ‘সিংঘাম টু’এর শুটিং, জানান কারিনা।

এদিকে, বড় প্রযোজক এবং পরিচালকদের প্রস্তাব ফিরিয়ে দেওয়ার  জন্য বরাবরই বিখ্যাত কারিনা আরও জানান, এসব নিয়েও দুঃখ নেই।

এখন পর্যন্ত তিনি এমন অনেক সিনেমার কাজ ফিরিয়ে দিয়েছেন, যেগুলোতে অভিনয় করে তার সমসাময়িক অভিনেত্রীরা পৌঁছে গেছেন খ্যাতির শীর্ষে। ‘কাল হো না হো’ থেকে শুরু করে ‘ব্ল্যাক’, ‘ফ্যাশন’, ‘চেন্নাই এক্সপ্রেস’, ‘রামলীলা’ - কারিনার ফিরিয়ে দেওয়া এই সিনেমার তালিকায় সর্বশেষ সংযোজন হল ‘কুইন’; যে সিনেমায় অভিনয় করে এবার ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন অভিনেত্রী কঙ্গনা রানাউত।

বলিউডের ইতিহাসে সবচেয়ে ব্যবসাসফল এবং স্মরণীয় ওই সিনেমাগুলোতে অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দিলেও অনুশোচনা নেই কারিনার মনে।

কারিনা বলেন, ‘আমি গর্ববোধ করি কারণ আমি অন্য অভিনেত্রীদের কাজের সুযোগ দিতে পেরেছি। তারা আজ এতো বড় তারকা হয়েছেন কারণ আমি এই সিনেমাগুলো ফিরিয়ে দিয়েছিলাম।”

তাহলে কি ধরণের সিনেমায় অভিনয় করতে চান কারিনা? উত্তরে কারিনা বলেন, সিনেমার গল্পের ভেতর নিজেকে মিশিয়ে ফেলতে চান তিনি। বড় ব্যানার তার কাছে তেমন গুরুত্বপূর্ণ নয়।

‘আমি এমন কোনো সিনেমায় কাজ করতে চাই যেই গল্পের সঙ্গে আমার নিজেকে যুক্ত করতে ইচ্ছা হবে। প্রতিদিন আমি দুই একটা চিত্রনাট্যের গল্প শুনি, কিন্তু আমি কোনোটাই গ্রহণ করি না। নির্মাতা যত বড় কেউ হোক, আমার আমি চিত্রনাট্য পছন্দ হলেই সিনেমায় কাজ করবো। এতো বছরের ক্যারিয়ারে আমি এটাই শিখেছি।” বলেন এই অভিনেত্রী।

২০১৪ সালে মুক্তি পাবে কারিনার একটি মাত্র সিনেমা, তা হল ‘সিংহাম টু’। অজয় দেবগনের সঙ্গে অভিনীত কারিনার এই সিনেমাটি মুক্তি পাবার কথা ১৫ অগাস্ট।