প্রিয়াঙ্কার শক্ত ঘুষি (ট্রেইলার)

২২ জুলাই মুক্তি পেয়েছে অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়ার নতুন সিনেমা ‘মেরি কম’-এর ট্রেইলার। অলিম্পিকে পদকজয়ী ভারতীয় নারী বক্সার মেরি কমের জীবনীনির্ভর এই সিনেমায় নামভূমিকায় দেখা যাবে তাকে।

জেনিফার ডি প্যারিসআইএএনএস/বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 July 2014, 01:53 PM
Updated : 24 July 2014, 01:56 PM

ভারতের মণিপুরের দরিদ্র পরিবারের মেয়ে থেকে পাঁচবারবিশ্ব চ্যাম্পিয়ন বক্সার হয়ে ওঠা মেরি কমের সংগ্রামী জীবনের ঝলক দেখা গেছে ট্রেইলারেই।তবে পাঞ্জাবী প্রিয়াঙ্কা চোপড়া উত্তর-পূর্ব ভারতের এই ক্রীড়াবিদের ভূমিকায় কতটা গ্রহণযোগ্যসেই সন্দেহ রয়েই যায়।

সেই সঙ্গে আরও একটি প্রশ্ন উঠে আসে তা হলো গত কয়েকবছরে বলিউডে নিয়মিত পর্দায় আসা খেলানির্ভর সিনেমার ধারায় এটিও আরেকটি সংযোজন কীনা।গত বছর দৌড়বিদ মিলখা সিংয়ের ওপর নির্মিত ‘ভাগ মিলখা ভাগ’ বক্স অফিসে চুটিয়েব্যবসা করার পাশাপাশি অ্যাওয়ার্ড আসরগুলোও মাতায়।

তবে কোনো নারী খেলোয়াড়ের ওপর নির্মিত এটাই প্রথমহিন্দি সিনেমা। এর আগে অবশ্য বিশ্বকাপ জেতা ভারতীয় নারী হকি দলকে নিয়ে নির্মিত হয় সিনেমা‘চাক দে’।

তবে বক্সারের চরিত্রে অভিনয়ের জন্য প্রিয়াঙ্কাকেযে ভালোই কাঠখড় পোড়াতে হয়েছে তা ট্রেইলারেই চোখে পড়ে। শারিরীক গঠনে পরিবর্তন আনতে তো হয়েছেই, সেই সঙ্গে নিজের গ্ল্যামারাস লুক পুরোপুরি বিসর্জন দিতে হয়েছেএই অভিনেত্রীকে।

শুটিংয়ের সময় বেশ কয়েকবারই আঘাত পেয়েছেন প্রিয়াঙ্কা।মেকআপ আর্টিস্ট উদয় শিরালে জানান, সিনেমায় প্রিয়াঙ্কার মুখে আঘাতের যে চিহ্নগুলো দেখাযাবে, তার বেশিরভাগই আসল।

‘মেরি কম’-এর মাধ্যমে পরিচালক হিসেবে অভিষেক হবেউমাঙ্গ কুমারের। তিনি এর আগে সাঞ্জায় লিলা বানসালির ‘সাওয়ারিয়া’ এবং‘ব্ল্যাক’-এ আর্ট ডিরেক্টর হিসেবে কাজ করেছেন।   

সম্প্রতি ট্রেইলারটি উদ্বোধন করার সময় প্রিয়াঙ্কাজানালেন এই সিনেমার জন্য প্রথমবারের মত প্লেব্যাক করেছেন তিনি। সিনেমার একটি দৃশ্যেঘুমপাড়ানি গান গাইতে দেখা যাবে তাকে, যা আদপে তারই গাওয়া।

ব্যক্তিগত জীবনে একজন সফল বক্সার হওয়ার পাশাপাশিদুই সন্তানের মা মেরি কম। পর্দার মেরি কম প্রিয়াঙ্কাকেও দেখা যাবে দুই সন্তানের মাহিসেবে। 

ভারতে ‘মেরি কম’ মুক্তি পাবে ৫ সেপ্টেম্বর।একই দিনে মুক্তি পাবে প্রিয়াঙ্কার চাচাতো বোন পারিনিতি চোপড়ার সিনেমা ‘দাওয়াত-এ-ইশক’।