বক্স অফিসে ‘ডানকার্ক’ ঝড়

ক্রিস্টোফার নোলানের নতুন সিনেমা ‘ডানকার্ক’ মুক্তির প্রথম তিন দিনে যুক্তরাষ্ট্রে আয় করেছে ৫ কোটি ডলার।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 July 2017, 02:06 PM
Updated : 25 July 2017, 02:32 PM

দ্বিতীয় বিশ্বযুদ্ধের প্রেক্ষাপটে নির্মিত সিনেমাটি যুক্তরাষ্ট্রে মুক্তি পেয়েছে ৩৭২০ টি হলে। ১০ কোটি ডলার বাজেটের সিনেমাটি এরমধ্যে উঠিয়ে এনেছে নির্মাণব্যয়ের অর্ধেক, যার মধ্যে ১ কোটি ১০ লাখ ডলার এসেছে আইম্যাক্স হলগুলো থেকেই।

সিনেমাটির প্রযোজনা সংস্থা ওয়ার্নার ব্রাদার্স-এর মুখপাত্র জেফ গোল্ডস্টাইন এব্যাপারে রয়টার্সকে বলেন, “আমরা এই অসাধারণ সিনেমার দারুণ বক্স-অফিস ফলাফলে খুবই খুশি। এবারের গ্রীষ্মে, যখন একের পর এক সিনেমা ফ্লপ হচ্ছে, সেখানে এই সিনেমা প্রত্যাশার চেয়েও ভালো করেছে।”

কেবল যুক্তরাষ্ট্রেই নয়, ভারতেও দারুণ ব্যবসা করছে ‘ডানকার্ক’। ২১ জুলাই মাত্র ৪০০ টি হলে মুক্তি পেয়ে ভারত থেকে সিনেমাটি উঠিয়ে এনেছে ১৫ কোটি রুপি, যা দেশটিতে বিদেশি সিনেমার ক্ষেত্রে একটি রেকর্ড।

নোলানের অন্য সিনেমাগুলোর মতোই, সমালোচকদেরও প্রশংসায় ভিজছে ‘ডানকার্ক’। অনেকেই বলছেন এই সিনেমাটির মাধ্যমে এবার অস্কারে কিছু করে দেখানোর সম্ভাবনা জাগিয়ে রাখলেন ‘ইনসেপশন’ খ্যাত এই নির্মাতা।

মাইক রাইল্যান্স, টম হার্ডি, কেনেথ ব্র্যানাহদের মতো অভিজ্ঞ অভিনেতাদের পাশাপাশি এই সিনেমার মাধ্যমে অভিষেক ঘটেছে ‘ওয়ান ডিরেকশন’ গায়ক হ্যারি স্টাইলস-এর। বক্স অফিসে এদের অভিনয়ের পাশে দাঁড়াতে পারেনি কারা ডেলেভিন, ডেইন ডিহান অভিনীত ‘ভ্যালেরিয়ান অ্যান্ড দ্য সিটি অফ থাউজেন্ড প্ল্যানেটস’।