রঞ্জিতের গানে কোয়েলের সিনেমা

‘অরুন্ধতী’ সিনেমার ব্যর্থতার রেশ মিলিয়েছে, আবার ঘুরে দাড়িয়েছেন কোয়েল মল্লিক। জুলাই মাসে মুক্তি পাওয়া ‘বেশ করেছি প্রেম করেছি’ বছরের অন্যতম হিট সিনেমার খেতাব পেয়ে গেছে। মজার ব্যাপার হলো বাবা রঞ্জিত মল্লিক অভিনীত ‘মৌচাক’ সিনেমার গান থেকেই নেয়া হয়েছে সিনেমাটির নাম।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Sept 2015, 12:42 PM
Updated : 9 Sept 2015, 12:42 PM

পশ্চিমবঙ্গের দৈনিক আজকালকে কোয়েল বলেন, “বাবা একদিন কাগজ পড়তে পড়তে জিজ্ঞেস করছিল, তোর নতুন ছবিটার কোনো নাম ঠিক হল না? আমি তখন এই গানটা গেয়ে দিয়েছিলাম৷ বাবা রেগে গিয়ে বলেছিল, এটা কী হচ্ছে? তখন থেকে একটা প্রশ্ন করছি, উত্তর দিতে পারছো না? আমি তখন বলেছিলাম, বাবা, এটাই ছবির নাম। কাজেই বাবাও বেশ এক্সাইটেড৷”

বাবার সিনেমার প্রশংসা করতে ছাড়লেন না কোয়েল।

“এমন একটা সিনেমা, যেটা বাংলা সিনেমা ইন্ডাস্ট্রিতে সব সময়ের জন্য থেকে যাবে। ছোটবেলায় ছুটির দিনে টেলিভিশনে ‘মৌচাক’ দিলেই দেখতাম।  গানটাও দারুণ। তখনকার দিনে প্রেম নিয়ে এত বোল্ড একটা গান তৈরি হয়েছে, ভাবা যায় না। আজও সেই গান সমান জনপ্রিয়।

আসলে যুগ বা সময়পরিবর্তনের সঙ্গে সঙ্গে প্রেমের অ্যাটিচ্যুডটা পাল্টালেও অনুভূতিটা একই থাকে।প্রথমে তো বিশ্বাসই হচ্ছিল না, পরে যখন নিশ্চিত হলাম, এই নামটাই থাকছে,দারুণ এক্সাইটেড লাগছে৷"

রোমান্টিক-কমেডি ধাঁচের সিনেমা ‘বেশ করেছি প্রেম করেছি’তে কোয়েলের বিপরীতে অভিনয় করেছেন জিৎ। এনিয়ে ১২টি সিনেমায় একসঙ্গে কাজ করলেন তারা। তাদের সর্বশেষ সিনেমাটি মুক্তি পায় ২০১২ সালে, নাম ‘১০০% লাভ’। কোয়েলের শুরুটাও হয়েছিল জিতের সঙ্গেই।

কোয়েল অভিনীতি চারটি সিনেমা মুক্তি পায় ২০১৪ সালে। এর মধ্যে ছিল তেলেগু সুপারহিট ‘অরুন্ধতী’র আনুষ্ঠানিক রিমেইক, যা বক্স-অফিসে মুখ থুবড়ে পড়ে। একই বছর ‘হেমলক সোসাইটি’র সহ-অভিনেতা পরমব্রত চক্রবর্তীর বিপরীতে ‘হাইওয়ে’ এবং আবির চট্টোপাধ্যায়ের সঙ্গে ‘চার’ মুক্তি পায়। এই সিনেমা দুটিও হতাশাই জন্ম দেয়।

এ বছরের শুরুতে মুক্তি পায় ‘হিরোগিরি’। এটিও তেলেগু সিনেমার রিমেইক। দেবের বিপরীতে সিনেমাটি কিছুটা হলেও ভাগ্যলক্ষ্মীর সুনজর পেয়েছে। ১৭ জুলাই মুক্তি পায় ‘বেশ করেছি প্রেম করেছি’, এটিও তেলেগু সিনেমার রিমেইক। বাংলায় চিত্রনাট্য লিখেছেন জাকির হুসাইন রাজু, পরিচালক রাজা চন্দ।