ঢাকায় আমলা-মরকেলরা

ঢাকায় চলে এসেছেন দক্ষিণ আফ্রিকার রান মেশিন হাশিম আমলা ও পেস আক্রমণের অন্যতম অস্ত্র মরনে মরকেল। এই দুজনের সঙ্গে টি-টোয়েন্টি দলে না থাকা আরও তিন প্রোটিয়া ক্রিকেটার ঢাকায় এসেছেন বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলতে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 July 2015, 05:17 PM
Updated : 6 July 2015, 05:17 PM

দক্ষিণ আফ্রিকা দলের লিয়াজো কর্মকর্তা, সাবেক ক্রিকেটার হাসানুজ্জামান ঝড়ু জানান, সোমবার বিকেল সাড়ে পাঁচটায় ঢাকায় পা রাখেন ওয়ানডে দলের পাঁচ ক্রিকেটার।

টেস্ট ও ওয়ানডেতে রানের স্রোত বইয়ে দেওয়া আমলা টি-টোয়েন্টিতে কখনই জায়গা পাকা করতে পারেননি। গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে আর সুযোগই পাননি টি-টোয়েন্টিতে। তবে ওয়ানডেতে আমলা শুধু বড় ভরসাই নন, দলের সহ-অধিনায়কও; টেস্টে তো অধিনায়কই।

মরকেল অবশ্য বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজে ছিলেন বিশ্রামে। বিশ্রামে ছিলেন লেগ স্পিনার ইমরান তাহিরও। এই তিনজনের সঙ্গে ওয়ানডে সিরিজে খেলতে এসেছেন সীমিত ওভার ক্রিকেটের দুই স্পেশালিস্ট, পেসার রায়ান ম্যাকলারেন ও ব্যাটসম্যান ফারহান বেহারডিন।

দক্ষিণ আফ্রিকার ওয়ানডে দল ১৬ সদস্যের। টি-টোয়েন্টি দল ১৪ সদস্যের। পাঁচ ক্রিকেটার এলেও তাই টি-টোয়েন্টি শেষে দেশে ফিরে যাবেন তিনজন-লেগ স্পিনার এডি লি, পেস বোলিং অলরাউন্ডার ডেভিড ভিজে ও বাঁহাতি পেসার বিউরান হেনড্রিকস।