বিশ্বকাপে দলকে জেতাতে চান রুবেল

মামলা মাথায় নিয়ে বিশ্বকাপ দলে থাকা রুবেল হোসেন অনেক বড় চ্যালেঞ্জ নিচ্ছেন। প্রতি ম্যাচে দুই-তিনটি করে উইকেট নিয়ে বাংলাদেশকে কয়েকটি জয় এনে দিতে চান টানা দ্বিতীয় বিশ্বকাপ খেলতে যাওয়া এই পেসার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Jan 2015, 01:07 PM
Updated : 21 Jan 2015, 01:07 PM

বুধবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন করে বাংলাদেশ দল। অনুশীলনের আগে দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসেন রুবেল।

“বিশ্বকাপ আমার জন্য বড় চ্যালেঞ্জ হতে যাচ্ছে। দেশের জন্য নিজের সেরা খেলাটাই খেলার চেষ্টা করবো। প্রতি ম্যাচে দুই-তিনটা করে উইকেট নিতে চাই। সম্ভব হলে কয়েকটি ম্যাচে দলকে জয় এনে দিতে চাই।”

অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার সঙ্গে পেসার হিসেবে রুবেল ছাড়াও আছেন তাসকিন আহমেদ ও আল-আমিন হোসেন। একাদশে জায়গা পেতে তাই লড়াই করতে হবে রুবেলকে।

“আমি খেলার ব্যাপারে আত্মবিশ্বাসী। সুযোগ পেলে তা কাজে লাগানোর চেষ্টা করবো।”

রুবেল জানান, ইয়র্কার নিয়ে এই মুহূর্তে কাজ করছেন তিনি। বাউন্সার, ভালো জায়গায় জোরে বল করতে পারাকে নিজে শক্তির জায়গা বলে মনে করেন তিনি।

“ডেথ বোলিং নিয়ে এখন কাজ করছি। এই সময়ে কিভাবে রান কম দেয়া যায় তা নিয়ে কাজ করছি। এছাড়া নতুন বলেও কিছু কাজ করছি। দুই প্রান্তে দুটি নতুন বল থাকলেও রিভার্স সুইং করাতে খুব একটা সমস্যা হবে বলে মনে হয় না।”

অস্ট্রেলিয়া, নিউ জিল্যান্ডের বাউন্সি উইকেটে বল করার সম্ভাবনায় রোমাঞ্চিত রুবেল। তিনি জানান, বিশ্বকাপে পেসারদের বুদ্ধি খাটিয়ে বল করতে হবে। বোলিং সহায়ক উইকেটে বল করার সুযোগটা কাজে লাগাতে হবে। বিশেষ করে লাইন ও লেন্থের ব্যাপারে খুব সতর্ক থাকতে হবে।
নাজনীন আক্তার হ্যাপীর মামলায় মাঝখানে কিছু দিন জেলে থাকতে হয়েছিল রুবেলকে। সেই সময় তার বিশ্বকাপে খেলা নিয়ে সংশয়ই জেগেছিল। পরে জামিনে বের হয়ে আসা এই ক্রিকেটারের ভাবনা জুড়ে এখন শুধু বিশ্বকাপ।
“কিছু দিন ধরে জীবনের কঠিন সময় গেছে। এটা নিয়ে পড়ে থাকতে চাই না। সামনে অনেক বড় মিশন, বিশ্বকাপ। এই মিশনে আমরা কিভাবে সফল হবো তা নিয়ে এখন ভাবছি।”
বিশ্বকাপের আগে বুধবারই শেষবারের মতো দেশের মাটিতে অনুশীলন করেন মাশরাফিরা। আগামী শনিবার ব্রিসবেনের উদ্দেশে দেশ ছাড়বেন তারা। সেখানে দুই সপ্তাহের একটি ক্যাম্প করে বিশ্বকাপে অংশ নেবেন তারা।