নাসিরের আত্মবিশ্বাস বাড়ানো ইনিংস

মোহামেডানের বিপক্ষে দুর্দান্ত এক ইনিংস খেলে আবাহনীকে জয় এনে দিয়ে সন্তুষ্ট নাসির হোসেন। চমৎকার এই ইনিংসে আত্মবিশ্বাস বেড়েছে ছন্দ হারিয়ে জাতীয় দল থেকে বাদ পড়া এই মিডলঅর্ডার ব্যাটসম্যানের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Dec 2014, 12:51 PM
Updated : 24 Dec 2014, 12:52 PM

বুধবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে সুপার লিগের ম্যাচে মোহামেডানকে ৩ উইকেটে হারায় আবাহনী। অপরাজিত ৮২ রানের চমৎকার ইনিংস খেলে এতে সবচেয়ে বড় অবদান রাখেন ম্যাচ সেরা নাসির।

“ব্যাটসম্যানের জন্য প্রতিটি ইনিংসই গুরুত্বপূর্ণ। যে কোনো পর্যায়ের খেলায় রান গুরুত্বপূর্ণ। ক্যারিয়ার ও আত্মবিশ্বাসে এমন ইনিংস অনেক সাহায্য করে। এই ইনিংস আমার আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে।”

ছন্দ হারিয়ে জাতীয় দলে জায়গা হারিয়েছেন নাসির। বিশ্বকাপ দলেও তার জায়গা নিশ্চিত নয়। বুধবারের ইনিংস জাতীয় দলে ফেরার দাবিকে জোরালো করবে এমন ভাবতে নারাজ এই মিডল অর্ডার ব্যাটসম্যান।

“আমার এমন কোন দাবি নেই। এটা দেখার জন্য নির্বাচকরা আছেন। বোর্ড কর্মকর্তারা আছেন, তারা দেখবেন।”

প্রিমিয়ার লিগে খেলার সময় বিশ্বকাপ ভাবনায় আনতে চান না নাসির। “ভালো খেলতে হবে, বিশ্বকাপে খেলতে হবে, এমন কিছু আমার মাথায় ছিল না। আমি শুধু পরিস্থিতি অনুযায়ী খেলার চেষ্টা করেছি।”

লিগে ভালো খেললেই আন্তর্জাতিক ক্রিকেটে পারফরম করা সম্ভব হবে- এমনটা মনে করেন না নাসির।
“আন্তর্জাতিক ক্রিকেট এবং প্রিমিয়ার লিগে অনেক পার্থক্য রয়েছে। আন্তর্জাতিক ক্রিকেটে পারফর্ম করা সহজ নয়। তবে আমি যেখানেই খেলি না কেন, পারফর্ম করার চেষ্টা করি।”

নাসির জানান, ক্রিজে আসার সময় তার ধারণা ছিল, সহজ জয়ই পেতে যাচ্ছেন। তবে কাজটা ক্রমশ কঠিন হয়ে যায়। এক সময়ে ওভার প্রতি ১০ এর বেশি রান প্রয়োজন ছিল; সেখান থেকে দলকে জয় এনে দিতে পেরে খুশি নাসির।

“আবাহনী-মোহামেডান ম্যাচ বাংলাদেশের ঘরোয়া লিগে অনেক বড় ম্যাচ। এমন দলের বিপক্ষে খেলতে ভালো লাগে। আর চেষ্টা করি, জয়ের পেছনে আমার যেন অবদান থাকে।”