বর্ষসেরা টেস্ট দলে ইংল্যান্ডের ৪ ক্রিকেটার

আইসিসি বর্ষসেরা টেস্ট দলে জায়গা পেয়েছেন ইংল্যান্ডের চার ক্রিকেটার। ১২ সদস্যের টেস্ট ও ওয়ানডে দুই দলেই আছেন কেবল অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার ও মিচেল স্টার্ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Dec 2016, 09:08 AM
Updated : 22 Dec 2016, 09:16 AM

গত বছরের ১৪ সেপ্টেম্বর থেকে চলতি বছরের ২০ সেপ্টেম্বরের মধ্যকার পারফরম্যান্সের ভিত্তিতে সাবেক তিন ক্রিকেটার রাহুল দ্রাবিড়, গ্যারি কার্স্টেন ও কুমার সাঙ্গাকারা দল দুটি গঠন করেছেন।

বর্ষেসরা টেস্ট দলের অধিনায়ক ইংল্যান্ডের অ্যালেস্টার কুক। সঙ্গে আছেন আরও তিন ইংলিশ ক্রিকেটার জো রুট, জনি বেয়ারস্টো ও বেন স্টোকস। এ নিয়ে তৃতীয়বার অধিনায়ক নির্বাচিত হলেন কুক।

গত নয় বছরের মধ্যে অষ্টমবারের মতো এই দলে আছেন দক্ষিণ আফ্রিকার পেসার ডেল স্টেইন। টানা তৃতীয়বারের মতো জায়গা পেয়েছেন ওয়ার্নার, রুট ও কেন উইলিয়ামসন।

ওয়ানডে দলের নেতৃত্ব পেয়েছেন বিরাট কোহলি। ২০১০ সাল থেকে ষষ্ঠবারের মতো দলে জায়গা পেয়েছেন এবি ডি ভিলিয়ার্স। চার বছরের মধ্যে তৃতীয়বার এই দলে আছেন পেসার স্টার্ক।

২০১৬ সালের সেরা দুই দলের কোনোটিতেই নেই বাংলাদেশের কোনো ক্রিকেটার। এই বছরের সেরা উদীয়মার ক্রিকেটারের পুরস্কার জিতেছেন দলটির তরুণ উদীয়মান পেসার মুস্তাফিজুর রহমান।

আইসিসি বর্ষসেরা টেস্ট দল: (ব্যাটিং অর্ডার অনুযায়ী) ডেভিড ওয়ার্নার, অ্যালেস্টার কুক (অধিনায়ক), কেন উইলিয়ামসন, জো রুট, অ্যাডাম ভোজেস, জনি বেয়ারস্টো (উইকেটরক্ষক), বেন স্টোকস, রবিচন্দ্রন অশ্বিন, রঙ্গনা হেরাথ, মিচেল স্টার্ক, ডেল স্টেইন, স্টিভেন স্মিথ।

আইসিসি বর্ষসেরা ওয়ানডে দল: (ব্যাটিং অর্ডার অনুযায়ী) ডেভিড ওয়ার্নার, কুইন্টন ডি কক, রোহিত শর্মা, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, জস বাটলার, মিচেল মার্শ, রবিন্দ্র জাদেজা, মিচেল স্টার্ক, কাগিসো রাবাদা, সুনিল নারাইন, ইমরান তাহির।