ব্যাটসম্যানদের দুষলেন মুশফিক

খুলনা টাইটানসের বিপক্ষে লক্ষ্যটা নাগালের মধ্যে রাখায় বোলারদের প্রশংসা করেছেন মুশফিকুর রহিম। তবে কন্ডিশনের সহায়তা পেয়েও নিজেদের কাজটা করতে না পারায় ব্যাটসম্যানদের সমালোচনা করেছেন বরিশাল বুলসের অধিনায়ক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Nov 2016, 04:35 PM
Updated : 20 Nov 2016, 04:35 PM

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে রোববার ১৫২ রানের লক্ষ্য তাড়ায় খুলনার কাছে ২২ রানে হারে বরিশাল। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে ব্যাটিং নিয়ে হতাশার কথা জানান মুশফিক।

“এই লক্ষ্য অবশ্যই তাড়া করার মতো ছিল। আজকে আমরা বাজে ব্যাটিংয়ের জন্য হেরেছি। আমাদের শুরুটা ভালো হয়নি। আপনি যদি পাওয়ার প্লে ঠিক মতো কাজে লাগাতে না পারেন তাহলে লক্ষ্য তাড়া সব সময়ই কঠিন হয়।”

“দেড়শ’ রানের লক্ষ্য তাড়ায় আপনি যদি কয়েক ওভারে কোনো বাউন্ডারি না পান তাহলে তো খুব কঠিন হয়ে যায়। ওদের পেসাররা খুব ভালো ছন্দে আছে। শেষের দিকে আপনি ওদের বিপক্ষে ১৪/১৫ রান করে রান নিতে পারবেন না।”  

লক্ষ্য তাড়ায় পঞ্চম থেকে নবম ওভারে কোনো চার-ছয় পায়নি বরিশাল। সে সময়ে ব্যাট করছিলেন শাহরিয়ার নাফীস ও শামসুর রহমান। পরে আর রান বলের সমীকরণ মেলাতে পারেনি তাদের দল।

“টি-টোয়েন্টিতে এক ওভারে ম্যাচ ঘুরে যেতে পারে। আমরা যদি ব্যাটিং ঠিকঠাক করতাম তাহলে এই ম্যাচে জেতা যেত। শিশিরের জন্য ওদের বোলারদের জন্য কাজটা অনেক কঠিন হয়ে পড়েছিল। কিন্তু আমরা সুবিধাটা নিতে পারিনি।”

আগমী মঙ্গলবার চট্টগ্রাম পর্বের শেষ ম্যাচে চিটাগং ভাইকিংসের মুখোমুখি হবে বরিশাল। মুশফিকের বিশ্বাস, সেই ম্যাচে নিজেদের খেলাটা তারা খেলতে পারবেন।

“এই ম্যাচে ব্যাটিং ব্যর্থতায় হারলাম। আগের দিন রংপুরের বিপক্ষে বোলিং ব্যর্থতায় হেরেছি। আশা করি, পরের ম্যাচে দুই বিভাগেই এক সঙ্গে ভালো করতে পারবো। এই পর্যায়ে ম্যাচ জিততে হলে দুই বিভাগেই ভালো করা জরুরি।”