মিরপুরের উইকেটে গতি-ঝড়ের আশা আমলার

মিরপুরের উইকেট চট্টগ্রামের চেয়ে একটু বেশি গতিময় জেনে রোমাঞ্চিত হাশিম আমলা। দক্ষিণ আফ্রিকা অধিনায়কের আশা, এই উইকেটে কার্যকরী হবে তার পেস আক্রমণ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 July 2015, 01:28 PM
Updated : 29 July 2015, 01:28 PM

ডেল স্টেইন, ভার্নন ফিল্যান্ডার ও মর্নে মর্কেলকে নিয়ে গড়া দক্ষিণ আফ্রিকার পেস আক্রমণকে মনে করা হয় বিশ্বের ভয়ঙ্করতম। আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ের সেরা দশে আছেন তিন জনই। 
 
দক্ষিণ আফ্রিকার এই পেস-ত্রয়ী চট্টগ্রাম টেস্টে খুব বেশি প্রভাব রাখতে পারেনি। তবে মিরপুরের উইকেট বরাবরই চট্টগ্রামের চেয়ে একটু বেশি গতিময়, বাউন্সও বেশি মেলে। এবার টানা বৃষ্টির কারণে উইকেট ছিল কাভারে ঢাকা। আর্দ্রতাও তাই খানিকটা থাকার কথা। এটা শুনে আগাম রোমাঞ্চ অনুভব করছেন আমলা। 
 
মিরপুরের উইকেট একটু গতিময় শুনে বুধবারের সংবাদ সম্মেলনে আসা দক্ষিণ আফ্রিকা অধিনায়কের ঠোটের কোণে হাসি ফুটে ওঠে। 
 
“সত্যিই যদি এটা হয়, তাহলে তো আমাদের পেসারদের জন্য ভালোই। উপ-মহাদেশে আমাদের রেকর্ড এমনিতেই ভালো। যেসব উইকেটে বাউন্স বেশি নেই, সেখানেও আমরা ভালো করেছি। সেখানে উইকেটে কিছু সহায়তা মিললে তো কথাই নেই। আমাদের জন্য দারুণ হবে।”
 
খেলাটা উপ-মহাদেশে বলেই আবার একটা শঙ্কাও আছে আমলার মনে। 
 
“উপ-মহাদেশে টেস্ট ক্রিকেট সব সময়ই কঠিন। বিশেষ করে এই গরমে খেলা সহজ নয়। আমাদের একজন ক্রিকেটার আগেই বলেছিল, টেস্ট ক্রিকেট যদি সহজই হতো, তাহলে নাম হতো ‘ইজি ক্রিকেট’, টেস্ট ক্রিকেট না! দুর্বল চিত্তের জন্য টেস্ট ক্রিকেট নয়। আমরা সেটা জানি এবং সবাই মাঠে নিজেদের প্রমাণ করার জন্য মুখিয়ে আছে।”