সিরাজগঞ্জে পরীক্ষাকেন্দ্রে আগুন, পুড়লো উত্তরপত্র

বিএনপিসহ বিরোধী জোটের চলমান অবরোধের মধ্যে এসএসসি পরীক্ষা শুরুর আগে সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলায় একটি কেন্দ্রে এবং নোয়াখালীতে শিক্ষা অফিসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Feb 2015, 05:41 PM
Updated : 5 Feb 2015, 05:45 PM

রায়গঞ্জ থানার  ওসি রাশেদুল ইসলাম বিশ্বাস জানান, বৃহস্পতিবার সন্ধ্যার পর উপজেলার ধানগড়া দাখিল মাদ্রাসার অফিসকক্ষে আগুনে ১৪১টি উত্তরপত্র ও বেশ কিছু আসবাবপত্র পুড়ে গেছে।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “সন্ধ্যার পর কে বা কারা কেন্দ্র সচিবের অফিস কক্ষের একটি জানালা ভেঙ্গে ফেলে। এরপর তারা কক্ষের মধ্যে উত্তরপত্র রাখা একটি ট্রাংকে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দিয়ে পালিয়ে যায়।

“ধোঁয়া দেখতে পেয়ে মাদ্রাসার আবাসিক ভবনে থাকা শিক্ষার্থীরা আগুন দ্রুত নিয়ন্ত্রণে আনে।”

হরতালের কারণে দুই দফা পেছানোর পর অবরোধের মধ্যেই শুক্রবার ছুটির দিনে শুরু হচ্ছে এসএসসি ও সমমানের পরীক্ষা।

২ ফেব্রুয়ারি পরীক্ষা শুরুর কথা থাকলেও বিএনপিসহ বিরোধী জোটের হরতালের কারণে তা পিছিয়ে শুক্রবার অনুষ্ঠানের সিদ্ধান্ত নেওয়া হয়। দ্বিতীয় দিন ৪ ফেব্রুয়ারির পরীক্ষাও পিছিয়ে ৮ ফেব্রুয়ারিতে হবে।

এদিকে নোয়াখালী সদরে জেলা প্রাথমিক শিক্ষা অফিসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আনোয়ার হোসেন জানান, রাত সাড়ে ৮টার দিকে  দুর্বৃত্তরা জেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসারের কক্ষের পেছনের জানালা ভেঙ্গে পেট্রোল দিয়ে আগুন ধরিয়ে দেয়।

এতে ওই কক্ষের গুরুত্বপূর্ণ কিছু কাগজপত্র ও চেয়ার টেবিল পুড়ে যায়। পরে দমকল বাহিনীর কর্মীরা এসে আগুন নিভিয়ে ফেলে বলে জানান তিনি।