অধ্যাপক জিয়া হায়দার স্মারক বৃত্তি পেলেন ঢাবির ৪ শিক্ষার্থী

স্নাতক পর্যায়ে ভালো ফল করায় অধ্যাপক জিয়া হায়দার স্মারক বৃত্তি পেলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার এণ্ড পারফম্যান্স স্টাডিজ বিভাগের চার জন শিক্ষার্থী ।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 May 2017, 04:59 PM
Updated : 4 May 2017, 04:59 PM

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার‌্য কার্যালয়ের সংলগ্ন অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল শ্রেণী কক্ষে (পুরাতন সিনেট ভবন) আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক শিক্ষার্থীদের হাতে চেক তুলে দেন।

বৃত্তিপ্রাপ্তরা হলেন-তাহমিনা ইসলাম, ঐশ্বর্য আজাদ শিমুল, আফরিন হুদা এবং মো. ইলিয়াস। ২০১৩ ও ২০১৪ সালের স্নাতক পরীক্ষায় অসাধারণ ফলাফলের জন্য তাদেরকে এই বৃত্তি প্রদান করা হয।

.

প্রয়াত অধ্যাপক জিয়া হায়দারের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে উপাচার্য আরেফিন সিদ্দিক বলেন, “দেশে নাট্যকলা শিক্ষা ও সংস্কৃতি চর্চার ক্ষেত্রে তিনি অগ্রণী ভূমিকা পালন করে গেছেন।”

 সমাজে সত্য প্রতিষ্ঠা ও সত্য অনুসন্ধানের লক্ষ্যে সাংস্কৃতিক মূল্যবোধসম্পন্ন মানুষ হিসেবে গড়ে ওঠার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক নাসরীন আহমাদের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কলা অনুষদের ডিন অধ্যাপক আবু মো. দেলোয়ার হোসেন, থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের চেয়ারম্যান সুদীপ চক্রবর্তী ও প্রয়াত অধ্যাপক জিয়া হায়দারের ছোট ভাই কবি জাহিদ হায়দার।