মাসকাট ও দোহায় ফের ফ্লাইট দিচ্ছে ইউনাইটেড

মাসকাট ও দোহা রুটে পুনরায় ফ্লাইট চালু করছে বেসরকারি বিমান সংস্থা ইউনাইটেড এয়ারওয়েজ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 July 2015, 01:06 PM
Updated : 1 July 2015, 01:06 PM

বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটি জানায়, আগামী ৬ জুলাই ঢাকা থেকে মাসকাট ও দোহার আকাশপথে সপ্তাহে দুটি করে ফ্লাইট পরিচালনা শুরু হবে।

প্রতি সোম ও বুধবার দুপুর ১টার দিকে ঢাকা থেকে ছেড়ে যাওয়া ফ্লাইট মাসকাট হয়ে দোহায় পৌঁছবে। এছাড়া উল্টোপথে দোহা ও মাসকাট থেকে ছেড়ে আসা ফ্লাইট সোম ও বুধবার ভোর সোয়া ৪টায় ঢাকায় অবতরণ করবে।

ঢাকা-মাসকাট-দোহা পথে এই ফ্লাইট পরিচালনার জন্য ১৭০ আসনের এমডি-৮৩ উড়োজাহাজ ব্যবহার করা হবে বলে ওই বিজ্ঞপ্তিতে বলা হয়।

ইউনাইটেড এয়ার জানিয়েছে, পুনরায় ফ্লাইট চালু উপলক্ষে ঢাকা থেকে দোহায় ওয়ান ওয়ের জন্য ২০ হাজার ৯২৫ টাকা ‘বিশেষ ভাড়া’ নির্ধারণ করা হয়েছে। তবে যাওয়া-আসা মিলিয়ে রিটার্ন ভাড়া নির্ধারণ করা হয়েছে ৪৫ হাজার ৭৯৫ টাকা।

আর ঢাকা থেকে মাসকাটে ওয়ান ওয়ের জন্য ‘বিশেষ ভাড়া’ ১৯ হাজার ৯৮৩ টাকা এবং রিটার্ন ভাড়া ৩৭ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে।

এছাড়া স্থগিত থাকা দুবাই, ব্যাংকক ও সিঙ্গাপুর রুটেও জুলাই মাসের শেষ সপ্তাহ থেকে ফ্লাইট চালুর পরিকল্পনার কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, “খুব শিগগির সাময়িকভাবে স্থগিত হওয়া কাঠমান্ডু, জেদ্দা ও মদিনা আন্তর্জাতিক পথে এবং অভ্যন্তরীণ রাজশাহী, বরিশাল ও ঈশ্বরদী রুটে ফ্লাইট চালুর সিদ্ধান্ত নিয়েছে ইউনাইটেড এয়ারওয়েজ।

ইতোমধ্যে আন্তর্জাতিক রুট গুয়াংজু, কুনমিং, আবুদাবি, শারজাহ্, দাম্মাম, রিয়াদ রুটে ফ্লাইট চালুর পরিকল্পনা নেওয়া হয়েছে।”

২০১৬ সালে ঢাকা থেকে যুক্তরাজ্যের গ্যাটউইক, বার্মিংহামসহ আরও কিছু ইউরোপিয়ান রুটে ফ্লাইট চালুর পরিকল্পনা রয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।