পুঁজিবাজারের ৩ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত তিনটি কোম্পানি তাদের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2015, 12:54 PM
Updated : 26 May 2015, 12:54 PM

পদ্মা অয়েল তাদের তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। এইচআর টেক্সটাইল তাদের প্রথম ছয় মাসের এবং ন্যাশনাল হাউজিং ফিন্যান্স এন্ড ইনভেন্টমেন্ট প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

ডিএসই ওয়েবসাইটের তথ্যে দেখা যায়, তৃতীয় প্রান্তিকে পদ্মা অয়েলের মুনাফা কিছুটা কমেছে।

২০১৫ সালের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) সময়ে পদ্মা অয়েল লিমিটেড ২৯ কোটি ৬৭ লাখ টাকা মুনাফা করেছে, যা আগের বছরের এই সময়ের তুলনায় ২৬ কোটি ৪১ লাখ বা ৪৭ শতাংশ কম।

নয় মাসে জুলাই-১৪ থেকে মার্চ-১৫ জ্বালানি খাতের এই কোম্পানিটি ১১৮ কোটি ১০ লাখ টাকা মুনাফা করেছে কোম্পানিটি, যা গত বছরের মুনাফার তুলনায় প্রায় ৩৯ কোটি ৫২ লাখ টাকা কম বা ২৫ শতাংশ কম। গত বছরের একই সময় কোম্পানিটির মুনাফা ছিল প্রায় ১৫৭ কোটি ৬২ লাখ টাকা।

দ্বিতীয় প্রান্তিকে এইচআর টেক্সটাইলের মুনাফা কিছুটা কমেছে।

২০১৫ সালের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) সময়ে এইচআর টেক্সটাইল ২৪ লাখ টাকা মুনাফা করেছে, যা আগের বছরের এই সময়ের তুলনায় ৮০ লাখ বা ৭৭ শতাংশ কম।

ছয় মাসে অক্টোবর-১৪ থেকে মার্চ-১৫ বস্ত্র খাতের এই কোম্পানিটি ১ কোটি ১০ লাখ  টাকা মুনাফা করেছে কোম্পানিটি, যা গত বছরের মুনাফার তুলনায় প্রায় ৯৪ লাখ টাকা কম বা ৪৬ শতাংশ কম।

গত বছরের একই সময় কোম্পানিটির মুনাফা ছিল প্রায় ২ কোটি ৪ লাখ টাকা।

প্রথম প্রান্তিকে ন্যাশনাল হাউজিং ফিনেন্স এন্ড ইনভেস্টমেন্টের মুনাফা কিছুটা কমেছে।

২০১৫ সালের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) সময়ে ন্যাশনাল হাউজিং ফিনেন্স এন্ড ইনভেন্টমেন্ট ৩ কেটি ৫১ লাখ টাকা মুনাফা করেছে, যা আগের বছরের এই সময়ের তুলনায় ৬ কোটি ১৭ লাখ বা ৪৩ শতাংশ কম।