প্রত্যন্ত অঞ্চলে ইন্টারনেট সেবায় ত্রি-পক্ষীয় সমঝোতা

দেশের প্রত্যন্ত অঞ্চলে ইন্টারনেট সেবা আরো সহজে পৌঁছে দিতে  ত্রিপক্ষীয় সমঝোতা চুক্তিতে সই করেছে অবকাঠামো সেবাদাতা প্রতিষ্ঠান ইডটকো, ওয়্যারলেস ব্রডব্যান্ড সেবাদাতা প্রতিষ্ঠান কিউবি এবং মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠান রবি আজিয়াটা লিমিটেড।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 March 2015, 05:49 PM
Updated : 30 March 2015, 05:49 PM

রোববার রাজধানীর গুলশানে ইডটকো বাংলাদেশ কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ড্যারিল সিনাপ্পা; কিউবির প্রধান নির্বাহী কর্মকর্তা ফয়সাল হায়দার এবং রবির পক্ষে প্রধান নির্বাহী কর্মকর্তা সুপুর বীরা সিংহে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

সোমবার অপারেটর রবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, তৃতীয়বারের মত স্বাক্ষরিত এ চুক্তি অনুসারে ইডটকোর অতিরিক্ত প্যাসিভ ইনফ্রাস্ট্রাকচার সিস্টেমের সহায়তায় সামগ্রিকভাবে দেশের প্রত্যন্ত অঞ্চলে কিউবির নেটওয়ার্ক কাভারেজ আরো বিস্তৃত হবে।

ইডটকোর সাথে এ চুক্তির ফলে দেশব্যাপী আরো বিস্তৃত পরিসরে সাশ্রয়ী মূল্যে ও দ্রুত ইন্টারনেট সেবা দিতে পারবে কিউবি। এ চুক্তিটি ইডটকো, কিউবি ও রবি’র অবকাঠামো ভাগাভাগির তৃতীয় সংযোজন।

কৃতজ্ঞতা প্রকাশে রবির ‘ধন্যবাদ’

গ্রাহকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশের উদ্দেশে আগামীকাল মঙ্গলবার থেকে ‘ধন্যবাদ’ ক্যাম্পেইন শুরু করবে বলে ভিন্ন এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে রবি।

গ্রাহকের সেবা গ্রহণের পরিমাণের ওপর ভিত্তি করে সকল রবি গ্রাহকই এই কর্মসূচির আওতায় সুবিধা ভোগ করবেন।

যারা দীর্ঘদিন থেকে রবির সাথেই আছেন, আর যারা সম্প্রতি রবির গ্রাহক হয়েছেন সবাই এ কর্মসূচির আওতায় রবির পক্ষ থেকে ধন্যবাদসূচক সুবিধা উপভোগ করার সুযোগ পাবেন।

গ্রাহক কতদিন ধরে রবি’র সাথে রয়েছেন এবং কী পরিমাণে রবির সেবা উপভোগ করছেন এর ওপর ভিত্তি করে রবি তার গ্রাহককে ৬টি স্তরে ভাগ করেছে। স্তর অনুযায়ী সুবিধাপ্রাপ্ত প্রত্যেক রবি গ্রাহকই পার্টনার আউটলেটে মূল্যহ্রাস ও বাড়তি সুবিধা গ্রহণ এবং রবি’র ওয়াক ইন সেন্টার ও কল সেন্টারে অগ্রাধিকার ভিত্তিতে সেবা গ্রহণসহ নানা চমক উপভোগ করতে পারবেন।

এই কর্মসূচির আওতায় গ্রাহক নিজের অবস্থান জানতে ‘সিএটি’ লিখে ১২১৩ নাম্বারে পাঠতে হবে। বিস্তারিত জানতে গ্রাহকদের www.robi.com.bd সাইটে যেতে বলেছে রবি।   

রবি আজিয়াটা লিমিটেড মালয়েশিয়ার আজিয়াটা গ্রুপ বারহাদ ও জাপানের এনটিটি ডেকোমা’র একটি যৌথ কোম্পানি।  নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি’র হিসাবে গত ফেব্রুয়ারি পযন্ত রবি’র গ্রাহক সংখ্য ২ কোটি ৬০ লাখের বেশি।