আয় বেড়েছে রবি’র

গত বছরের প্রথম নয়মাসের তুলনায় চলতি বছরের একই সময়ে ছয় শতাংশ আয় বেড়েছে বলে জানিয়েছে বেসরকারি মোবাইল অপারেটর রবি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2014, 02:30 PM
Updated : 24 Nov 2014, 02:30 PM

এছাড়া থ্রিজি সেবা চালুর কারণে এবছর ইন্টারনেট থেকে ১০০ শতাংশ আয় বেড়েছে, যা মূল আয় বাড়ায় ভূমিকা রেখেছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

সোমবার রাজধানীর সিরডাপ মিলনায়তনে সংবাদ সম্মেলন করে এবছরের সেপ্টেম্বর মাস পর্যন্ত সময়ের অর্থনৈতিক প্রতিবেদন তুলে ধরেন রবির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সুপুন বীরাসিংহে।

চিফ ফাইনান্সিয়াল অফিসার ইয়াপ উই ইপ, চিফ কর্পোরেট অ্যান্ড পিপল অফিসার মতিউল ইসলাম নওশাদ ও কোম্পানি সেক্রেটারি শাহেদুল আলম এসময় উপস্থিত ছিলেন।

সুপুন বলেন, “২০১৪ সালের প্রথম তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর) ২৬ লাখ নতুন গ্রাহক পেয়েছে কোম্পানিটি। এ নিয়ে রবির গ্রাহক সংখ্যা দুই কোটি ৫০ লাখে পৌঁছেছে।”

তিনি জানান, এ বছর সুদ, কর, অবচয়, ও ঋণের কিস্তি পরিশোধ বাবদ ব্যয় বাদ দিয়ে আয়ের পরিমাণ (ইবিআইটিডিএ) ১০ শতাংশ বৃদ্ধি পেয়েছে । ২০১৪ সালে সরকারি কোষাগারে এক হাজার ৬৫০ কোটি টাকা জমা দিয়েছে রবি।

অনুষ্ঠানে জানানো হয়, “এবছর দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল-জুন) তুলনায় তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) গ্রাহক বেড়েছে ৪ শতাংশ।

এছাড়া দ্বিতীয় প্রান্তিকের দুই কোটি ৪০ লাখ গ্রাহক থেকে বেড়ে তৃতীয় প্রান্তিক শেষে এর সংখ্যা দাঁড়িয়েছে দুই কোটি ৫০ লাখে। বিশেষ বান্ডেল অফারের কারণে এমনটি সম্ভব হয়েছ।

সুপুন বীরাসিংহে বলেন, দেশ জুড়ে ৩.৫ জি নেটওয়ার্ক সম্প্রসারণের ফলে বছরের শুরু থেকে ইন্টারনেট সেবায় এগিয়েছে রবি।

৩.৫ জি নেটওয়ার্ক সম্প্রসারণ এবং ইন্টারনেট ব্যবহারে হার বৃদ্ধির জন্য বিশেষ বিনিয়োগ করা হয়েছে বলেও জানান তিনি।

বিভিন্ন কোম্পানি ‘কলড্রপ অফার’ প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি বলেন, “সারা দেশের ৬৪ জেলায় শক্ত নেটওয়ার্ক গড়েছে রবি। সেকারণে কলড্রপের সম্ভাবনা নেই বললেই চলে।”

কলড্রপের জন্য বিশেষ ছাড় দেয়ার পরিবর্তে নেটওয়ার্ক আরো শক্তিশালী করার দিকে নজর দিয়ে কোম্পানি এধরনের সমস্যার সমাধান করতে চায় বলেও জানান তিনি।