বাংলাদেশ-ভারত ভিসা পদ্ধতি সহজ হবে: পঙ্কজ শরন

বাংলাদেশ-ভারত ভিসা পদ্ধতি সহজ করে ব্যবসায়ীদের মাল্টিপল ভিসা দেওয়ার ব্যাপারে সহায়তার আশ্বাস দিয়েছেন বাংলাদেশে ভারতের হাইকমিশনার পঙ্কজ শরণ।

বেনাপোল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Oct 2014, 01:49 PM
Updated : 27 Oct 2014, 01:49 PM

সোমবার বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট ইমিগ্রেশন ও কাস্টমস কার‌্যালয় পরিদর্শনের পর তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

হাই কমিশনার বলেন,“আমরা বন্ধুপ্রতিম দুই দেশ। দুই দেশের মধ্যে সম্পর্ক উন্নয়ন, বাণিজ্য সম্প্রসারণের জন্য ভিসা প্রক্রিয়ায় ই-টোকেন সহজীকরণের জন্য হাই কমিশন কাজ করছে।”

বিগত কয়েক বছরের তুলনায় সীমান্তে হত্যাকাণ্ড কমে এসেছে দাবি করে তিনি সীমান্তে অনুপ্রবেশ বন্ধ করতে বিজিবি ও বিএসএফকে আরো দায়িত্বশীল ভূমিকা পালনের আহ্বান জানান।

বেনাপোল স্থলবন্দরের পরিচালক (ট্রাফিক) নিতাই চন্দ্র সেন জানান, ভারতের সঙ্গে আমদানি-রপ্তানি বাণিজ্য সম্প্রসারণের লক্ষ্যে বেনাপোল বন্দর পরিদর্শন ও বন্দর ব্যবহারকারী ব্যবসায়ী নেতাদের সঙ্গে বৈঠক করেন পঙ্কজ শরণ।

নিতাই সেন জানান, এর আগে সকালে ভারতীয় হাই কমিশনার ভারতের পেট্রাপোল এলসি স্ট্রেশনের আধুনিকায়নের কাজও পরিদর্শন করেন। এ সময় তার সঙ্গে ছিলেন হাই কমিশনারের ফার্স্ট সেক্রেটারি বিজয় সিলভারস।

ভারত থেকে আসার সময় বেনাপোল ‘জিরো লাইনে’ হাই কমিশনারকে শুভেচ্ছা জানান জেলা প্রশাসক হুমায়ুন কবির, পুলিশ সুপার আনিসুর রহমান, বেনাপোল শুল্ক ভবনের কমিশনার মাহাবুবুজ্জামান, বেনাপোল বন্দর পরিচালক (ট্রাফিক) নিতাই চন্দ্র সেন, বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন প্রমুখ।

বিকালে হাই কমিশনার বেনাপোল পৌরসভা ও  শ্রী শ্রী ব্রহ্ম হরিদাস ঠাকুরের পাঠবাড়ী আশ্রম পরিদর্শন শেষে ঢাকা রওনা হন।