সেলিম ওসমান আবার বিকেএমইএ সভাপতি

এ কে এম সেলিম ওসমান টানা তৃতীয় বারের মত বিকেএমইএ সভাপতি নির্বাচিত হয়েছেন।

প্রধান অর্থনৈতিক প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 August 2014, 12:08 PM
Updated : 23 August 2014, 03:59 PM

শনিবার দুপুরে নারায়ণগঞ্জে বিকেএমইএ অফিসে দেশের রপ্তানি আয়ের অন্যতম প্রধান খাত নিট পোশাক শিল্প মালিকদের এই সংগঠনের পরিচালনা পর্ষদের নির্বাচনে সংসদ সদস্য সেলিম বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হয়েছেন।

বিকেএমইএ’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পরিচালনা পর্ষদ নির্বাচনের (২০১৪-১৬) অংশ হিসেবে বিকেএমইএ নির্বাচন বোর্ডের তত্বাবধানে শনিবার অফিস বিয়ারার (সভাপতি, ১ম সহ-সভাপতি, ২য় সহ-সভাপতি, ৩য় সহ-সভাপতি ও সহ-সভাপতি (অর্থ) পদসমূহে নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনে সভাপতি পদে শুধুমাত্র এ কে এম সেলিম ওসমান প্রার্থী থাকায় তিনি ২০১৪-১৬ মেয়াদের জন্য নির্বাচিত হন।

এছাড়াও ১ম সহ-সভাপতি পদে শুধুমাত্র এ এইচ আসলাম সানী, ২য় সহ-সভাপতি পদে মনসুর আহমেদ, ৩য় সহ-সভাপতি পদে মাসুদুজ্জামান এবং সহ-সভাপতি (অর্থ) পদে জি এম ফারুক প্রার্থী হওয়ায়, তারাও এই পদগুলোতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, বিকেএমইএ নির্বাচন বোর্ড ও নির্বাচন আপিল বোর্ড বাণিজ্য সংগঠন বিধিমালা অনুসারে গত ২১ অগাস্ট ২৭ সদস্যের পরিচালনা পর্ষদের বিপরীতে ২৭ জনই প্রার্থী থাকায় তাদেরকে বিকেএমইএ পরিচালনা পর্ষদ নির্বাচনে চূড়ান্তভাবে নির্বাচিত ঘোষণা করে।  তারই আলোকে শনিবার অফিস বেয়ারার্স পদে নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচন বোর্ড ঘোষিত তফসিল অনুযায়ী, ৩০ অগাস্ট বিকেএমইএ পরিচালনা পর্ষদের নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু ২৭টি পদের মধ্যে ২৭ জনই প্রার্থী হওয়ায় ৩০ অগাস্ট নির্বাচনের আর প্রয়োজন হবে না।

পরিচালনা পর্ষদের বাকি ২২ জন সদস্য হলেন- মঞ্জুরুল হক, হাবিবুর রহমান, আবু আহমেদ সিদ্দিক, মোস্তফা জামাল পাশা, সামসুজ্জামান,  মজিবুর রহমান, হুমায়ুন কবীর খাঁন শিল্পী, ইমরান হোসেন মিঠু, শেখ হায়দার আলী, এম আই সিদ্দিক (সেলিম মাহবুব), শ্যামল কুমার সাহা, আবদুল হান্নান,  মোরশেদ সারোয়ার, এম জামালউদ্দিন, আসাদুল ইসলাম, আলমগীর কবীর, ফকির কামরুজ্জামান, সৈয়দ একিউএম জাহিদ, আহমেদ আরিফ বিল্লা, জুবায়ের মন্ডল, গওহর সিরাজ জামিল এবং শহীদউদ্দীন আহমেদ আজাদ।

তৃতীয় বারের মত সভাপতি নির্বাচিত হওয়ায় তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সেলিম ওসমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বিশ্ব বাজারে নিট পোশাকের রপ্তানি বাড়াতে সবাইকে সঙ্গে নিয়ে আমি আমার কর্মকাণ্ড অব্যাহত রাখবো। নানা বাধা বিপত্তি সত্ত্বেও গত কয়েক বছরে ধরে নিট পোশাকের রপ্তানি বাড়ছে। আমরা আরও বাড়াতে চাই।”

 “আমাদের এই কমিটি নতুন বাজার সম্প্রসারণ, নীট সেক্টরে অবকাঠামোগত উন্নয়ন, খাতওয়ারী কমপ্লায়েন্স ও অগ্নি নিরাপত্তা নিশ্চিতকরণ, পরিবেশ বান্ধব শিল্প চেইন এবং সর্বোপরি শ্রম সুশৃঙ্খল নীট সেক্টর গড়ার লক্ষ্যে কাজ করবে।”

এবারের নির্বাচন বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন ভারত-বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি (আইবিসিসিআই) এর সভাপতি এবং এফবিসিসিআই এর সাবেক সহ-সভাপতি মোহাম্মদ আলী। এছাড়াও নির্বাচন বোর্ডের অন্যান্য সদস্যরা হলেন এফবিসিসিআই এর বর্তমান পরিচালক প্রবীর কুমার সাহা এবং নারায়ণগঞ্জ ক্লাবের সভাপতি মোঃ সোলায়মান।