গ্রামীণফোনের সৌজন্যে স্কুলশিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট

দেশের শীর্ষস্থানীয় মোবাইল অপারেটর গ্রামীণফোন স্কুলশিক্ষার্থীদের জন্য ব্র্যাকের সহযোগিতায় বিনামূল্যে ২১ লাখ ঘণ্টা ইন্টারনেট ব্যবহারের সুযোগ করে দেবে।

নিজস্ব প্রতিবেদক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Feb 2014, 12:13 PM
Updated : 10 Feb 2014, 02:06 PM

২১ ফেব্রুয়ারি স্মরণে এই কার্যক্রম সোমবার আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে।

রাজধানীর ধানমন্ডির আলী হোসেন বালিকা উচ্চ বিদ্যালয়ে এক অনুষ্ঠানে কার্যক্রম শুরুর ঘোষণা দেন গ্রামীণফোন বোর্ডের চেয়ারম্যান সিগভে ব্রেক্কে।

গ্রামীণফোনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রতিষ্ঠানটি তার ‘ইন্টারনেট ফর অল’ উদ্যোগের আওতায় দেশের ২৫০টি বিদ্যালয়ে শিক্ষার্থীদের জন্য ২১ লাখ ঘণ্টা ইন্টারনেট বিনামূল্যে ব্যবহারের সুযোগ দেবে।

এসব স্কুলের শিক্ষার্থীরা নিজ নিজ স্কুল প্রাঙ্গণে ব্র্যাক পরিচালিত ‘গণকেন্দ্র’ নামে পরিচালিত বহুমুখী সামাজিক শিক্ষাকেন্দ্রে এই ইন্টারনেট ব্যবহারের সুযোগ পাবে।

এই লক্ষ্যে সম্প্রতি গ্রামীণফোন এবং ব্র্যাক ইতোমধ্যে একটি চুক্তি সই করেছে।

গ্রামীণফোনের হেড অফ স্ট্র্যাটেজি এরলেন্ড প্রেস্টগার্ড, হেড অব কর্পোরেট কমিউনিকেশনস তাহমিদ আজিজুল হক, ব্র্যাকের সিনিয়র ডিরেক্টর (স্ট্র্যাটেজি, কমিউনিকেশনস অ্যান্ড ক্যাপাসিটি) আসিফ সালেহ এবং আলী হোসেন বালিকা বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সাজেদুল আলম অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

গ্রামীণফোন জানিয়েছে, ‘ইন্টারনেট ফর অল’ উদ্যোগের মাধ্যমে সবার জন্য ইন্টারনেট ব্যবহারের সুযোগ করে দেয়ার লক্ষ্য স্থির করেছে তারা। এই কর্মসূচির মাধ্যমে সবার জন্য শিক্ষণীয় বিষয়, সংবাদ, তথ্য এবং জ্ঞানার্জনের সমান সুযোগ করে দেয়া হবে।

উন্নয়ন সংস্থা ব্র্যাক বর্তমানে বাংলাদেশে প্রায় অঅড়াই হাজার গণকেন্দ্র পরিচালনা করে।এসব বহুমূখী শিক্ষাকেন্দ্রগুলো সব বয়সীদের মিলনস্থল হিসেবে কাজ করে এবং বয়স্ক, শিশু এবং শিক্ষার্থীদের কিছু সেবাও দেয়।