দীর্ঘক্ষণ ব্যাটারি ব্যাকআপসহ ওয়ালটনের নতুন ফোন

শক্তিশালী ব্যাটারির নতুন মোবাইল হ্যান্ডসেট এনেছে ওয়ালটন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Sept 2017, 11:55 AM
Updated : 19 Sept 2017, 11:55 AM

মঙ্গলবার ওয়ালটন এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, ‘এল২২’ মডেলের নতুন এই ফিচার ফোনে ব্যবহার করা হয়েছে ২ হাজার ৫০০ মিলি অ্যাম্পিয়ার লি-আয়ন ব্যাটারি, যা দেবে দীর্ঘ সময় ব্যাটারি ব্যাকআপ।

সেটটির মাধ্যমে অনেক সময় ধরে কথা বলা, ইন্টারনেট ব্রাউজিং, ভিডিও দেখা বা গান শোনা যাবে বলে জানায় ওয়ালটন।

দেশের সব ওয়ালটন প্লাজা ও ব্র্যান্ড আউটলেটে পাওয়া যাচ্ছে নতুন এই মোবাইল ফোন। যার দাম মাত্র ৯৬০ টাকা। ফোনটি মিলছে বেশ কয়েকটি রংয়ে।

ওয়ালটনের সেল্যুলার ফোন বিপণন বিভাগের প্রধান আসিফুর রহমান খান জানান, ভয়েস কলের জন্য দেশের বেশিরভাগ মানুষ এখনো ফিচার ফোন ব্যবহার করে থাকেন। গ্রাহকের এই চাহিদা পূরণে ওয়ালটন আনছে সাশ্রয়ী মূল্যের গুণগতমানের ফিচার ফোন। এরই ধারাবাহিকতায় বাজারে ছাড়া হয়েছে ‘এল২২’ মডেলের এই নতুন ফোন।

ওয়ালটনের সেল্যুলার ফোন গবেষণা ও উন্নয়ন বিভাগের ডেপুটি ডিরেক্টর আরিফুল হক রায়হান জানান, ‘এল২২’ মডেলের ফিচার ফোনে একসঙ্গে ব্যবহার করা যাচ্ছে দুটি সিম। যাতে রয়েছে ১ দশমিক ৭৭ ইঞ্চির উজ্জ্বল পর্দা।”

ফোনটির বিশেষ ফিচারগুলোর মধ্যে আছে ডিজিটাল ক্যামেরা, এমপিথ্রি, এমপি ফোর ও থ্রিজিপি প্লেয়ার। রয়েছে রেকর্ডিংসহ ওয়্যারলেস এফএম রেডিও। যা চলবে ইয়ারফোন অথবা হেডফোন ছাড়াই। আছে সাউন্ড ও ভিডিও রেকর্ডিংয়ের সুবিধা।

গ্রাহকের পছন্দমতো গান, ছবি বা ভিডিও সংরক্ষণে এই ফোনে ১৬ গিগাবাইট পর্যন্ত বর্ধিত মেমোরি ব্যবহার করা যাবে।

রাতের আঁধারে নিরাপদে চলার জন্য রয়েছে উজ্জ্বল আলোর এলইডি টর্চ। কল বা মেসেজ নোটিফিকেশনে ব্যবহার করা যাবে টর্চ বা কি-প্যাড লাইটও।

বিরক্তিকর ও অনাকাঙ্ক্ষিত নম্বর থেকে কল আসা বন্ধ করতে এই ফোনে রয়েছে ব্ল্যাকলিস্টের সুবিধা। ইন্টারনেট ব্যবহারের জন্য রয়েছে জিপিআরএস। আছে বিল্ট-ইন ফেইসবুক। ব্লুটুথ থাকায় ফাইল আদান-প্রদান করা যাবে সহজেই। এতে আছে অটোমেটিক কল রেকর্ডিংয়ের সুবিধাও।