গ্রামীণফোনের সিএফও হলেন কার্ল এরিক ব্রোতেন

দেশের শীর্ষ মোবাইল ফোন অপারেটর গ্রামীনফোনের প্রধান আর্থিক কর্মকর্তা হিসেবে নিয়োগ পেয়েছেন কার্ল এরিক ব্রোতেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 August 2017, 01:43 PM
Updated : 17 August 2017, 01:43 PM

আগামী ১ সেপ্টেম্বর থেকে তার নিয়োগ কার্যকর হবে বলে গ্রামীনফোনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

তিনি দিলীপ পালের স্থলাভিষিক্ত হবেন। দিলীপ টেলিনরের থাই মোবাইল অপারেটর ডিট্যাকের সিএফও পদে যোগ দিচ্ছেন।

গ্রামীণফোন নিয়োগ পাওয়ার আগে কার্ল এরিক ব্রোতেন টেলিনরের মালয়শিয়ান অপারেটর ডিজির সিএফও ছিলেন। এর আগে তিনি টেলিনর পাকিস্তান এবং টেলিনর হাঙ্গেরির সিএফও ছিলেন।

টেলিনর গ্রুপে ২০ বছরের বেশি অভিজ্ঞতাসম্পন্ন কার্ল টেলিনর নরওয়ে, টেলিনর বিজনেস সলিউশনস, রাশিয়াতে টেলিনরের মালিকানাধীন প্রতিষ্ঠানে উচ্চপদে কাজ করেছেন।

গ্রামীনফোনে নিয়োগ পাওয়ার প্রতিক্রিয়ায় কার্ল এরিক বলেন, “ছয় কোটিরও বেশি মানুষকে টেলিযোগাযোগ এবং ডিজিটাল সেবা প্রদানকারী এই প্রতিষ্ঠানে যোগ দিতে পেরে আমি সম্মানিত বোধ করছি।

“দীর্ঘদিন ধরে অসাধারণ ব্যবসায়িক ফলাফল প্রদান করে আসা এই টিমে যোগদান করতে পেরে আমি উজ্জীবিত। নতুন প্রজন্মের প্রযুক্তিতে প্রবেশ করতে যাওয়া এই বাজারে আমাদের পথচলা হবে রোমাঞ্চকর।”

নরওয়ের অ্যাগডের ইউনিভার্সিটি কলেজ থেকে তিনি আন্তর্জাতিক ব্যবস্থাপনায় ব্যবসায় প্রশাসন ডিগ্রি অর্জন করেন।

অন্যদিকে গ্রামীণফোনের ফাইন্যান্সিয়াল অ্যাকাউন্টিং অ্যান্ড রিপোর্টিং শাখার পরিচালক মুস্তাফা আলিম আওলাদকে কোম্পানির ডেপুটি সিএফও নিয়োগ দেওয়া হয়েছে।

তিনি ২০১৩ সালে পরিচালক করপোরেট ফাইন্যান্স অ্যান্ড ট্রেজারি হিসেবে গ্রামীণফোনে যোগ দেন।

ব্যাংকিং ও আর্থিক খাতে দেশে-বিদেশে তার কাজের দীর্ঘ অভিজ্ঞতা আছে। তিনি যেসব প্রতিষ্ঠানে কাজ করেছেন তাদের মধ্যে আছে কেপিএমজি, বার্কলেজ ব্যাংক, এইচএসবিসি, এবি ব্যাংক।

কার্ল এবং মুস্তফাকে স্বাগত জানিয়ে গ্রামীণফোনের সিইও মাইকেল ফোলি বলেন, “আমি কার্লকে বাংলাদেশ এবং গ্রামীণফোন পরিবারে স্বাগত জানাতে পেরে আনন্দিত। এশিয়া এবং ইওরোপিয়ান বাজারে তার দীর্ঘ অভিজ্ঞতার সাথে আওরাদের বাংলাদেশের আর্থিক বাজারের বিপুল অভিজ্ঞতা গ্রামীণফোনকে বাংলদেশের নেতৃস্থানীয় ডিজিটাল সেবা প্রদানকারী প্রতিষ্ঠান হওয়ার দিকে পথ দেখাবে।”