বিদ্যুৎ বিল পরিশোধের সুবিধা আরো বিস্তৃত করল রবি

খুলনা, বরিশাল ও ঢাকা বিভাগের একাংশের বিদ্যুৎ গ্রাহকদের জন্যও মোবাইল ফোনের মাধ্যমে বিল পরিশোধের সুবিধা এনেছে মোবাইল ফোন অপারেটর রবি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 June 2017, 01:13 PM
Updated : 13 June 2017, 01:13 PM

মঙ্গলবার অপারেটরটি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, এ বিষয়ে সম্প্রতি একটি চুক্তি সই করেছে রবি ও ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডব্লিউজেডপিডিসিএল)।

দেশজুড়ে বিপিডিবির গ্রাহকদের বিল পরিশোধের সেবার ক্ষেত্রে ইতোমধ্যে রবি সেরা অবস্থানে রয়েছে। এছাড়া চট্টগ্রাম ওয়াসা, ডেসকো এবং কুমিল্লা এলাকায় বিপিডিবির স্মার্ট মিটার ব্যবহারকারী গ্রাহকদের রিচার্জ সেবা দিচ্ছে রবি।

ওই চুক্তির আওতায় ডব্লিউজেডপিডিসিএলের গ্রাহকরা রবি সংযোগের মাধ্যমে অথবা রবিক্যাশ লোগো চিহ্নিত এজেন্ট পয়েন্ট থেকে বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন।

খুলনায় চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ডব্লিউজেডপিডিসিএলের কোম্পানির সেক্রেটারি আব্দুল মোতালেব এবং রবির ডিজিটাল সার্ভিসেসের ভাইস প্রেসিডেন্ট দেওয়ান নাজমুল হাসান চুক্তিতে সই করেন। 

এসময় ডব্লিউজেডপিডিসিএলের ম্যানেজিং ডিরেক্টর ইঞ্জিনিয়ার মো. শফিক উদ্দিন, এক্সিকিউটিভ ডিরেক্টর (ফাইন্যান্স) আর কে দেবনাথ, এক্সিকিউটিভ ডিরেক্টর (ইঞ্জিনিয়ারিং) ইঞ্জিনিয়ার হাসান আলী তালুকদার এবং রবির খুলনার রিজিওনাল ম্যানেজার মো.মারুফ হোসেন চৌধুরী, ম্যানেজার মো.নজরুল ইসলাম জামান এবং মো. ফিরোজ কবির উপস্থিত ছিলেন। 

রবি ইউলিটি বিল পে সার্ভিসের আওতায় গ্রাহকরা তাদের রবি সংযোগ অথবা যে কোনো ‘রবি ক্যাশ পয়েন্ট’ চিহ্নিত এজেন্ট পয়েন্ট থেকে তাদের বিল পরিশোধ করতে পারেন।

গ্রাহকদের পক্ষে সর্বোচ্চ সুরক্ষিত ইউএসএসডি প্রযুক্তি ব্যবহার করে বিল পরিশোধ করেন এজেন্টরা। সফলভাবে বিল পরিশোধের পর এজেন্ট ও গ্রাহক উভয়ই একটি নিশ্চিতকরণ এসএমএস পান।

এছাড়া সেবাটির আওতায় বিল পরিশোধের জন্য প্রতিমাসে একটি নোটিফিকেশনও পান গ্রাহকরা। এ সেবাটি গ্রহণের জন্য গ্রাহক ও এজেন্ট উভয়ই ব্যবহারবান্ধব অ্যাপ ‘রবিক্যাশ’ ব্যবহার করতে পারেন।