লো মেরিডিয়ানে তাঁবুতে ইফতারের আয়োজন

ইসলাম ধর্মের উৎপত্তিস্থল আরবের ঢঙে তাঁবুতে বসে ইফতারের স্বাদ বাংলাদেশিদের দিতে এবার রোজায় বিশেষ আয়োজন করেছে লো মেরিডিয়ান।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2017, 12:03 PM
Updated : 23 May 2017, 12:03 PM

মঙ্গলবার রাজধানীর খিলক্ষেতে পাঁচ তারকা হোটেলটির এক সংবাদ সম্মেলনে মাসব্যাপী ইফতার ও সেহরির আয়োজন তুলে ধরা হয়।

ফ্রান্স ভিত্তিক হোটেল চেইনটির ঢাকার ব্যবস্থাপক সাঈদ আহমেদ বলেন, “রোজা উপলক্ষে এবার আমরা একটু আলাদা আয়োজনের প্রয়াস নিয়েছি। আরব দেশের ধরন অনুসরণ করে হোটেলের স্কাই বলরুমে অতিথিদের জন্য রয়্যাল ইফতার ও ডিনার কার্নিভালের আয়োজন করা হয়েছে। সম্পূর্ণ ব্যাংকোয়েট হলে এরকম বিশাল আয়োজন এবারই প্রথম। ”

অতিথিদের আরবীয় ঢঙে ইফতারের অভিজ্ঞতা দেওয়ার কথা বলেন এই আয়োজনের সার্বিক দায়িত্বে থাকা হোটেলের সহকারী ব্যবস্থাপক মোস্তফা সরকার।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “স্কাই বলরুমটিকে একটি বিশাল তাঁবুতে পরিণত করা হবে, যার মধ্যে থাকবে ছোট-ছোট ‘কাভানা (আলাদা খোপ)’, যাতে একটি পরিবার নিজেদের মতো করে ইফতার করতে পারবে।”

আরবের খাবারের স্বাদ দেওয়ার পাশাপাশি বাংলাদেশি খাবার পরিবেশন করা হবে বলেও জানান হোটেলটির বিদেশি শেফ ভাল্টার ভ্যালি।

তাঁবুতে বসে আরবীয় আদলের খাবার খেতে প্রতি জনকে কমপক্ষে চার হাজার ২০০ টাকা খরচ করতে হবে।

এছাড়াও রমজানের পুরো মাস হোটেলের আটটি লাইভ কিচেন ও ১১টি বুফে প্লেসে ইফতার ও সেহরির বিশেষ আয়োজন থাকবে। সেখানে বুফে ইফতার ও  রাতের খাবার এবং বুফে সেহরির জন্য জনপ্রতি খরচ পড়বে ৩ হাজার ৯০০ ও ২ হাজার ২০০ টাকা।

লো মেরিডিয়ানের জনপ্রিয় আরবীয় কুজিন রেস্টুরেন্ট ‘ওলেয়া’তে বুফে ইফতারে খরচ পড়বে ৩ হাজার ৬০০। বিশেষ আয়োজন না থাকলেও ইতালিয়ান কুজিন রেস্টুরেন্ট ‘ফাবোলায়’ জনপ্রতি বুফেতে ২০% ছাড় দেওয়া হবে।

ইফতারের আয়োজনে অংশ নিতে সন্ধ্যা ৬টার মধ্যে রেস্টুরেন্ট চলে আসতে হবে, যা চলবে মাগরিব থেকে মধ্যরাত পর্যন্ত এবং সেহরির আয়োজন চলবে মধ্যরাত থেকে ফজর পর্যন্ত।

সংবাদ সম্মেলনে হোটেলের বিক্রয় পরিচালক আরিফ আহমেদ, পেস্ট্রি শেফ শাহেদ,বেকারি শেফ ডেভিড ও মুফি আলম বক্তব্য রাখেন।