ঢাকা বিভাগে রবি-এয়ারটেল নেটওয়ার্কের সমন্বয় শুরু

চট্টগ্রাম, খুলনা, সিলেট, রংপুর, ময়মনসিংহ ও বরিশাল বিভাগের পর ঢাকা বিভাগে পুরোদমে চলছে রবি-এয়ারটেল নেটওয়ার্ক সমন্বয়ের কাজ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 May 2017, 03:41 PM
Updated : 21 May 2017, 03:41 PM

মোবাইল ফোন অপারেটর রবি রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, এ পর্যন্ত ঢাকা বিভাগের আওতায় মানিকগঞ্জ, সাভার, গাজীপুর ও নরসিংদীতে নেটওয়ার্ক সমন্বয় করা হয়েছে।

সোমবার মাদারীপুর, শরীয়তপুর, গোপালগঞ্জ ও ফরিদপুরে শেষ হবে এ সমন্বয়ের কাজ।

রবি ও এয়ারটেল গ্রাহকদের সেরা সেবা দিতে সমন্বিত নেটওয়ার্কের আওতায় তরঙ্গ, বিটিএস ও টেলিযোগাযোগ নেটওয়ার্কের অন্যান্য প্রযুক্তিরও সমন্বয় করা হচ্ছে।

রবি জানায়, রবি ও এয়ারটেল গ্রাহকরা ইতোমধ্যে একীভূতকরণের সুবিধা উপভোগ করছেন।

একীভূতকরণের ফলে এয়ারটেল গ্রাহকরা এখন দেশের ৯৯ শতাংশ এলাকায় বিস্তৃত নেটওয়ার্কের সুবিধা উপভোগ করছেন। পাশাপাশি অননেট কল রেট উপভোগ করতে পারছেন রবি ও এয়ারটেলের বিপুল সংখ্যক গ্রাহক।

নেটওয়ার্ক সমন্বয় করার কারণে এয়ারটেল গ্রাহকদের নেটওয়ার্কে সাময়িক সমস্যা দেখা দিতে পারে। এ সমস্যার সমাধানের জন্য তাদের দুটি পদক্ষেপ নিতে হবে।

প্রথমে এয়ারটেল গ্রাহকদের তাদের হ্যান্ডসেটের নেটওয়ার্ক অপশনে গিয়ে এয়ারটেল/এয়ারটেল টুজি/এয়ারটেল থ্রিজি/৪৭০০২/রবি থ্রিজি/রবি আজিয়াটা/বিজিডি রবি/একটেল লিখে সার্চ দিয়ে উল্লেখিত যে কোনো একটি অপশন সিলেক্ট করতে হবে। এরপর তাদের মোবাইল হ্যান্ডসেটের ডেটা রোমিং অপশন অ্যাক্টিভ করতে হবে।

এরপর উদ্বোধনী অফার হিসেবে এয়ারটেল গ্রাহকরা ফেইসবুক ব্রাউজ করার জন্য তিনদিন মেয়াদী ১ জিবি যেটা উপভোগ করতে পারবেন।

বিস্তারিত জানতে www.airtel.com/personal/support/network-development সাইট ভিজিট অথবা ০১৬৭৮৬০০৭৮৬ নম্বরে ফোন করা যাবে।