সাউথ বাংলা ব্যাংকের ১৫% স্টক ডিভিডেন্ড অনুমোদন

সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংক শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ স্টক লভ্যাংশ অনুমোদন করেছে ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 May 2017, 12:44 PM
Updated : 14 May 2017, 12:44 PM

ব্যাংকটির চতুর্থ বার্ষিক সাধারণ সভায় অনুমোদন দেওয়া হয় বলে রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

পুঁজিবাজারে অতালিকাভুক্ত সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংক ২০১৬ সালের জন্য এই স্টক ডিভিডেন্ড দেওয়ার প্রস্তাব অনুমোদিত হয়।

ব্যাংকের চেয়ারম্যান এস এম আমজাদ হোসেনের সভাপতিত্বে নরসিংদীর শিবপুর বরুইতলীতে থার্মেক্স গ্রুপ ফ্যাক্টরি কমপ্লেক্স সম্মেলন কক্ষে বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে পর্ষদের ভাইস চেয়ারম্যান তালুকদার আব্দুল খালেক, নির্বাহী কমিটির চেয়ারম্যান আব্দুল কাদির মোল্লা, অডিট কমিটির চেয়ারম্যান এম. মোয়াজ্জেম হোসেন, রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান মাকসুদুর রহমান, ব্যবস্থাপনা পরিচালক মোঃ রফিকুল ইসলাম, জেষ্ঠ অতিরিক্তি ব্যবস্থাপনা পরিচালক মোঃ গোলাম ফারুখ ও অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা জালাল উদ্দিন আহমেদসহ ব্যাংকের পরিচালক ও শেয়ারহোল্ডাররা উপস্থিত ছিলেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সমাপ্ত বছরে ব্যাংকটিতে একটি টাকাও খেলাপি ঋণ নেই। ব্যাংক পূর্ববর্তী বছরের তুলনায় ২০১৬ সালে আমানতের ক্ষেত্রে ২৪ দশমিক ৫৭ শতাংশ, বিনিয়োগের ক্ষেত্রে  ৩০ দশমিক ৪৬ শতাংশ ও আমদানির ক্ষেত্রে  ৬০ দশমিক ৮২ শতাংশ প্রবৃদ্ধি অর্জন করেছে।

সমাপ্ত বছরে ব্যাংকের শেয়ার প্রতি এনএভি ১২ টাকা ৯৬ পয়সা।

বার্ষিক সাধারণ সভায় নিরীক্ষকদের প্রতিবেদন, ২০১৬ সালের ব্যালেন্স শিট ও ব্যাংকের পরবর্তী বার্ষিক সাধারণ সভার সমাপ্তিকাল পর্যন্ত সময়ের জন্য ব্যাংকের নিরীক্ষক নিয়োগ অনুমোদন করা হয়।