ইডটকোর নতুন কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর রাহুল চৌধুরী

টেলিযোগাযোগ অবকাঠামো প্রতিষ্ঠান ‘ইডটকো বাংলাদেশ কোম্পানি লিমিটেড (ইডটকো বাংলাদেশ) এর নতুন কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর হিসাবে দায়িত্ব গ্রহণ করেছেন রাহুল চৌধুরী।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 April 2017, 01:17 PM
Updated : 25 April 2017, 01:17 PM

তিনি সম্প্রতি বর্তমান কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর ড্যারিল সিনাপ্পার স্থলাভিষিক্ত হলেন। অন্যদিকে ইডটকো গ্রুপের ডিরেক্টর অব সেলস হিসাবে দায়িত্ব গ্রহণ করেছেন সিনাপ্পা।

মঙ্গলবার ইডটকো বাংলাদেশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, কর্ম-কৌশলকে আরও জোরালো করতে এবং এ অঞ্চলে উদ্ভাবনী টেলিযোগাযোগ অবকাঠামো স্থাপনের প্রচেষ্ঠাকে আরো তরান্বিত করতে কোম্পানির ব্যবস্থাপনা পর্যায়ে রদবদলের অংশ হিসেবে গত ২৪ এপ্রিল এ ঘোষণা দেয় ইডটকো গ্রুপ।

রাহুল চৌধুরী রিলায়েন্স কমিউনিক্যাশন্স লিমিটেডর (মুম্বাই) চিফ অপারেটিং অফিসার (সিওও) হিসেবে কর্মরত ছিলেন। ভারতসহ বিভিন্ন দেশের টেলিযোগাযোগ ও অফিস অটোমেশন ভার্টিক্যালসে রয়েছে তার ২৭ বছরের অভিজ্ঞতা। এসব অঞ্চলে বিভিন্ন টেলিযোগাযোগ সেবাদাতা কোম্পানিতে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন তিনি।

অন্যদিকে ইডটকো গ্রুপ ডিরেক্টর অব সেলস হিসেবে দায়িত্ব গ্রহণ করতে যাওয়া সিনাপ্পার টেলিযোগাযোগ ও আইটি খাতে রয়েছে ২২ বছরের অভিজ্ঞতা। আন্তর্জাতিক টেলিযোগাযোগ বিশেষজ্ঞ সিনাপ্পা ২০১৪ সালের অক্টোবরে ইডটকোতে যোগদানের আগে আজিয়াটা গ্রুপে কর্মরত ছিলেন।

রাহুল চৌধুরী বলেন, “ইডটকো গ্রুপ এ অঞ্চলের অন্যতম টেলিযোগাযোগ অবকাঠামো প্রতিষ্ঠান। ইডটকো বাংলাদেশ-এর কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর হিসেবে যোগদানের সুযোগ পেয়ে আমি গর্বিত এবং এ অঞ্চলে কোম্পানিটির বিস্তৃতি ও সাফল্য ধরে রাখার প্রত্যাশী।”

ইডটকো গ্রুপ সিইও সুরেশ সিধু বলেন, “ক্রমবর্ধমান চ্যালেঞ্জ মোকাবেলা এবং অন্যান্য সম্ভাবনাময় বাজারে ব্যবসা বিস্তারের লক্ষ্যে আমাদের সর্বোচ্চ প্রচেষ্টা নিশ্চিত করতে ইডটকো-এ আমরা প্রতিনিয়ত ব্যবস্থাপনা পর্যায়ে রদবদল করে থাকি। এ অঞ্চলের সেরা টেলিযোগাযোগ অবকাঠামো কোম্পানিতে প্রতিষ্ঠিত হওয়ার অঙ্গীকারকে আরো জোরালো করতেই আজকের এই ঘোষণা।”

২০১২ সালে প্রতিষ্ঠিত ইডটকো এশিয়ার প্রথম আঞ্চলিক ও সমন্বিত টেলিযোগাযোগ অবকাঠামো কোম্পানি, যা টাওয়ার ভাড়া দেওয়া, কো-লোকেশন, বিল্ড-টু-স্যুট, জ্বালানি, ট্রান্সমিশন ও রক্ষণাবেক্ষণসহ (ওএ্যান্ডএম) সব ধরনের অবকাঠামো সেবা দিয়ে থাকে।

এর কার্যক্রমের আওতাভুক্ত দেশগুলো হচ্ছে- মালয়েশিয়া, মিয়ানমার, বাংলাদেশ, ক্যাম্বোডিয়া, শ্রীলঙ্কা ও পাকিস্তান।

এসব দেশে ২৫ হাজারের বেশি টাওয়ার পরিচালনা করছে কোম্পানিটি। টেলিযোগাযোগ অবকাঠামো ব্যবহারের কার্যকারিতা বাড়াতে এবং এই অঞ্চলে টেলিযোগাযোগের বিস্তারে প্রতিনিয়ত নিত্য-নতুন উদ্ভাবন আনছে ইডটকো।