দোহা-দাম্মামে ফ্লাইট চালু করবে রিজেন্ট এয়ারওয়েজ

কাতারের দোহা ও সৌদি আরবের দাম্মামে ফ্লাইট চালু করতে যাচ্ছে রিজেন্ট এয়ারওয়েজ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 March 2017, 03:48 PM
Updated : 21 March 2017, 07:42 PM

এপ্রিল মাস থেকে মধ্যপ্রাচ্যের গুরুত্বপূর্ণ এ দুই আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনার জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে বলে মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান কোম্পানিটির হেড অব মার্কেটিং আনিসুল আলম চৌধুরী।

এতে বলা হয়, রিজেন্ট বহরে যুক্ত হওয়া ১৬৭ আসনের নতুন বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ দিয়ে প্রাথমিকভাবে সপ্তাহের চারদিন ঢাকা-দোহা-ঢাকা এবং তিনদিন ঢাকা-দাম্মাম-ঢাকা রুটে ফ্লাইট চলবে। এই উড়োজাহাজে ৮টি বিজনেস এবং বাকি ১৫৯টি ইকোনমি আসন রয়েছে।

রিজেন্টের সম্প্রসারণ কর্মসূচির আওতায় প্রবাসী বাংলাদেশি অধ্যুষিত মধ্যপ্রাচ্যের এ দুটি গন্তব্যে ফ্লাইট পরিচালনার জন্য অনুমতিসহ সব প্রস্তুতি ইতোমধ্যেই সম্পন্ন হয়েছে।

রিজেন্ট এয়ারওয়েজের সিইও অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল এম ফজলে আকবর জানান, ২০২২ সালের বিশ্বকাপ ফুটবলকে সামনে রেখে কাতারে বাংলাদেশি শ্রমবাজার সম্প্রসারিত হচ্ছে, সৌদি আরবের শ্রম বাজার আবারও ঘুরে দাঁড়াচ্ছে। এজন্য এ দুটি আন্তর্জাতিক গন্তব্য বেছে নিয়েছে রিজেন্ট এয়ারওয়েজ।

গত বছরের এপ্রিলে ওমানের রাজধানী মাস্কাটের মাধ্যমে মধ্যপ্রাচ্যে প্রথম যাত্রা শুরু করে রিজেন্ট এয়ারওয়েজ। এবছরের মধ্যেই কুয়েত, বাহারাইন, জেদ্দায় রুট সম্প্রসারণ করা হবে।

২০১৩ সাল থেকে আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনা করছে রিজেন্ট এয়ারওয়েজ।

বর্তমানে মাস্কাট, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক, কলকাতা, কাঠমান্ডু আন্তর্জাতিক রুট এবং ঢাকা, চট্টগ্রাম ও কক্সবাজার অভ্যন্তরীণ রুটে তাদের ফ্লাইট রয়েছে।

এছাড়া রিজেন্ট এয়ারওয়েজের সাথে কোড শেয়ার ব্যবস্থায় দুবাই-সিলেট-দুবাই রুটে ফ্লাইট পরিচালনা করছে মধ্যপ্রাচ্যের অন্যতম শীর্ষস্থানীয় বিমানসংস্থা ফ্লাই দুবাই। রিজেন্ট বহরে রয়েছে চারটি বোয়িং এবং দুটি ড্যাশ উড়োজাহাজ।