নেদারল্যান্ডসে ২০ লাখ ডলারের পণ্য রপ্তানি করবে প্রাণ

ইউরোপের দেশ নেদারল্যান্ডসেপণ্য রপ্তানি করতে সেখানকার জনপ্রিয় চেইন শপ অ্যাঞ্জেল ফরেন ফুড গ্রুপের সঙ্গে একটি চুক্তি স্বাক্ষর করেছে বাংলাদেশের শীর্ষস্থানীয় খাদ্যপণ্য প্রক্রিয়াজাতকারী প্রতিষ্ঠান প্রাণ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Feb 2017, 01:43 PM
Updated : 26 Feb 2017, 03:15 AM

প্রাণ গ্রুপের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, রাজধানীর প্রাণ-আরএফএল সেন্টারে বুধবার এ চুক্তি সম্পাদিত হয়।

প্রাণ এর ব্যবস্থাপনা পরিচালক ইলিয়াছ মৃধা ও অ্যাঞ্জেল ফরেন ফুড গ্রুপের প্রধান নির্বাহী উইম অ্যাঞ্জেল নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চুক্তির আওতায় অ্যাঞ্জেল ফরেন ফুড গ্রুপ চলতি বছরে ২০ লাখ ডলার বিভিন্ন পণ্য ক্রয় করবে। এসব পণ্যের মধ্যে রয়েছে নুডল্স, জুস ও বিভিন্ন কনফেকশনারি পণ্য।

ইলিয়াছ মৃধা বলেন, ইউরোপের বিভিন্ন দেশে প্রাণ পণ্যের চাহিদা বাড়ছে। এই চুক্তির ফলে এখন নেদারল্যান্ডে প্রাণ পণ্য সহজলভ্য হবে। নেদারল্যান্ডস ছাড়াও ফ্রান্স, ইটালি, গ্রিস, সাইপ্রাস, যুক্তরাজ্যসহ ইউরোপের বিভিন্ন দেশে প্রাণ পণ্য নিয়মিত রপ্তানি হচ্ছে।

উইম অ্যাঞ্জেল বলেন, প্রাণ বাংলাদেশের সুবিদিত খাদ্যপণ্য উৎপাদন ও রপ্তানিকারক প্রতিষ্ঠান। বর্হিবিশ্বে প্রাণ এর সুনাম রয়েছে।

নেদারল্যান্ডসে প্রাণ পণ্য আরো জনপ্রিয় হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

চুক্তিস্বাক্ষর অনুষ্ঠানে অন্যদের মধ্যে প্রাণ এর অ্যাসিসটেন্ট জেনারেল ম্যানেজার (রপ্তানি) গোলাম রসুল, অ্যাসিসটেন্ট ম্যানেজার (রপ্তানি) মাহমুদুল হাসানসহ প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বতর্মানে বিশ্বের ১৩৪টি দেশে প্রাণ এর পণ্য রপ্তানি হচ্ছে।

গত ২০১৫-১৬ অর্থবছরে ১৮ কোটি ৪০ লাখ ডলারের বিভিন্ন পণ্য রপ্তানি করেছে প্রাণ গ্রুপ।