ঢাকায় ‘বার্গার কিং’ নিয়ে এসেছে টিফিন বক্স লিমিটেড

ঢাকায় প্রথমবারের মতো আন্তর্জাতিক ফাস্ট ফুড বার্গার চেইন ‘বার্গার কিং’ চালু করেছে টিফিন বক্স লিমিটেড।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Dec 2016, 12:59 PM
Updated : 9 Dec 2016, 12:59 PM

শুক্রবার রাজধানীর বনানীর সি ব্লকের ১১ নম্বরে রোডে বার্গার কিং রেস্টুরেন্টের উদ্বোধন করেন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট।

যুক্তরাষ্ট্রকে বাংলাদেশের প্রথম সারির বাণিজ্য অংশীদার এবং বিনিয়োগকারী হিসেবে দাবি করে রাষ্ট্রদূত নতুন চালু হওয়া যুক্তরাষ্ট্র ভিত্তিক এই ফাস্ট ফুড চেইনটি মানুষের আকাঙ্ক্ষা মেটানোর পাশাপাশি দেশে কর্মসংস্থান সৃষ্টি করবে বলে মন্তব্য করেন।

“আমি খুবই গর্বিত যে আমরা যুক্তরাষ্ট্রের একটি ছোট অংশ বাংলাদেশের মানুষদের সাথে ভাগ করে নিতে পেরেছি। বার্গার কিং ফ্রেঞ্চাইজ বাংলাদেশে শতাধিক মানুষের কর্মসংস্থান করাবে এবং আমেরিকা ও বাংলাদেশি কৃষি উৎপাদিত পণ্যের নতুন বাজার সৃষ্টি করবে।”

টিফিন বক্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তারিক ই হক বলেন, এই দেশে যে বাজার রয়েছে তাতে বিশ্বাস করেছে বার্গার কিং। এর মানে এই নয় এখনই বাংলাদেশের অর্থনীতিতে আমূল পরিবর্তন হবে, কিন্তু এটা বিশ্বের কাছে বাংলাদেশের ভাবমূর্তি পরিবর্তনে সহায়তা করবে।

ভবিষ্যতে দেশের কৃষি পণ্য ব্যবহার করে বার্গার কিং ভোক্তাদের আন্তর্জাতিক মানের স্বাদ দেবে বলে জানান তারিক ই হক।

বার্গার কিং এশিয়া প্যাসিফিক বিভাগের জেনারেল ম্যানেজার নীল শাহ বাংলাদেশের বাজারে ফাস্ট ফুড ব্যবসার বিশাল সম্ভাবনা রয়েছে বলে জানিয়ে এখানে এসে উজ্জীবিত বোধ করছেন বলে মন্তব্য করেন।

তারিক ই হক বার্গার কিংকে বিশ্বের দ্বিতীয় বৃহৎ ফাস্ট ফুড চেইন হিসেবে অভিহিত করে বাংলাদেশের উপর আস্থা রাখার জন্যে ব্র্যান্ডটিকে সাধুবাদ জানান।

এই রেস্টুরেন্টে ডাবল, সিঙ্গেল ও জুনিয়র ওয়াপার, বিফ ও চিজ বার্গার ১৮৯ টাকা থেকে শুরু করে ৫৯৯ টাকায় পাওয়া যাবে। লং চিকেন, থান্ডারক্রিস্প, থান্ডারগ্রিল, চিক এনক্রিস্প ও ফিস এনক্রিস্প নামের চিকেন ও ফিস বার্গারের দাম পড়বে সর্বনিন্ম ১৯৯ থেকে সর্বোচ্চ ৪৯৯ টাকা।

ইনফ্রাস্ট্রাকচার, পাওয়ার ও টেলিকম কোম্পানি বাংলা ট্র্যাক গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান টিফিন বক্স লিমিটেড বার্গার কিং ব্র্যান্ডের সাথে একটি দীর্ঘমেয়াদী মাস্টার ফ্রাঞ্চাইজ চুক্তিতে আবদ্ধ হয়েছে।