আইসিএমএবি বেস্ট কর্পোরেট অ্যাওয়ার্ড পেল ৫২ প্রতিষ্ঠান

দেশের ৫২টি প্রতিষ্ঠানকে সম্মাননা পদক দিয়েছে ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট একাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি)।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Oct 2016, 04:00 PM
Updated : 26 Oct 2016, 04:00 PM

বুধবার রাতে রাজধানীর একটি হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে ‘আইসিএমএবি বেস্ট কর্পোরেট অ্যাওয়ার্ড ২০১৫’ এর পদক প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিদের হাতে তুলে দেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

প্রতিষ্ঠানগুলোর কার্যক্রম ও প্রকাশিত আর্থিক প্রতিবেদনগুলো বিশ্লেষণ করে ‌এ সম্মাননা পদক দেওয়া হয়। এবার ১৩টি ক্যাটাগরিতে এ পদক দেওয়া হয় ।

অনুষ্ঠানে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ (বিএসইসি) চেয়ারম্যান এম খাইরুল হোসেন অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

এছাড়া অন্যদের মধ্যে আইসিএমএবি প্রেসিডেন্ট আরিফ খান এবং অ্যাওয়ার্ড কমিটির চেয়ারম্যান মোজাফ্ফর আহমেদ বক্তব্য রাখেন ।

এবার সরকারি বাণিজ্যিক ব্যাংক ক্যাটাগরিতে প্রথম হয়েছে জনতা ব্যাংক, দ্বিতীয় অগ্রণী ব্যাংক আর তৃতীয় হয়েছে সোনালী ব্যাংক।

এইচএসবিসি প্রথম পুরস্কার জিতেছে বৈদেশিক বাণিজ্যিক ব্যাংক ক্যাটাগরিতে, স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংক হয়েছে দ্বিতীয় আর ব্যাংক অব সিলন পিএলসি হয়েছে তৃতীয়।

বেসরকারি বাণিজ্যিক ব্যাংক (ইসলামী কার্যক্রম) ক্যাটাগরিতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার জিতেছে ইসলামী ব্যাংক বাংলাদেশ, সোস্যাল ইসলামী ব্যাংক ও এক্সিম ব্যাংক। এছাড়া এ ক্যাটাগরিতে সার্টিফিকেট অব মেরিট অর্জন করেছে আল-আরাফাহ ইসলামী ব্যাংক।

বেসরকারি বাণিজ্যিক ব্যাংক (সাধারণ কার্যক্রম) প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার জিতেছে সাউথইস্ট ব্যাংক, ডাচ বাংলা ব্যাংক ও ব্র্যাক ব্যাংক। এ ক্যাটাগরিতে সার্টিফিকেট অব মেরিট অর্জন করেছে ওয়ান ব্যাংক, ট্রাস্ট ব্যাংক এবং আইএফআইসি ব্যাংক।

ব্যাংক বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান ক্যাটাগরিতে প্রথম পুরস্কার জিতেছে আইডিসিওএল, দ্বিতীয় হয়েছে ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ আর তৃতীয় হয়েছে আইডিএলসি ফাইন্যান্স।এ ক্যাটাগরিতে সার্টিফিকেট অব মেরিট অর্জন করেছে ডেল্টা ব্র্যাক হাউসিং ও লংকা বাংলা ফাইন্যান্স।

সাধারণ বীমা ক্যাটাগরিতে প্রথম পুরস্কার জিতেছে রিল্যায়েন্স ইনসুরেন্স, দ্বিতীয় হয়েছে গ্রিন ডেল্টা ইনসুরেন্স আর তৃতীয় পাইওনিয়ার ইনসুরেন্স; সার্টিফিকেট অব মেরিট অর্জন করেছে ইউনাইটেড ইনসুরেন্স, ইস্টল্যান্ড ইনসুরেন্স ও ফনিক্স ইনসুরেন্স।

ওষুধ ক্যাটাগরিতে প্রথম পুরস্কার জিতেছে স্কয়ার ফার্মাসিটিক্যালস, দ্বিতীয় বেক্সিমকো ফার্মাসিটিক্যালস আর তৃতীয় রেনেটা। এ ক্যাটাগরিতে সার্টিফিকেট অব মেরিট অর্জন করেছে গ্ল্যাক্সোস্মিথক্লাইন বাংলাদেশ।

বিদ্যুৎ ক্যাটাগরিতে প্রথম হয়েছে সামিট পাওয়ার, দ্বিতীয় ইউনাইটেড পাওয়ার আর তৃতীয় হয়েছে আশুগঞ্জ পাওয়ার স্টেশন।

এছাড়া বহুজাতিক কোম্পানি, সিমন্টে, বস্ত্র, এনজিও ও বিশেষ ক্যাটাগরিতে আরও ১৮টি প্রতিষ্ঠানকে পুরস্কার দেওয়া হয়।  

বেস্ট করপোরেট অ্যাওয়ার্ড-২০১৪ দেওয়া হয়েছিল ১৪টি ক্যাটাগরিতে ৬৬টি প্রতিষ্ঠানকে।