চট্টগ্রামে রবি’র টেন মিনিট স্কুল

চট্টগ্রামের তিনটি বিশ্ববিদ্যালয়ে ফ্রি অনলাইন এডুকেশন প্ল্যাটফরম ‘টেন মিনিট স্কুল’ নিয়ে বেশ কয়েকটি পর্বে কার্যক্রম পরিচালনা করেছে মোবাইল অপারেটর রবি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 August 2016, 01:24 PM
Updated : 23 August 2016, 01:24 PM

রাজধানী ঢাকার বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের পর টেন মিনিটস স্কুল’র কার্যক্রমটি এখন বন্দর নগরী চট্টগ্রামে চলছে বলে মঙ্গলবার রবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এতে বলা হয়, এই কার্যক্রমের মাধ্যমে উদ্ভাবনী প্ল্যাটফরমটির সাহায্যে কীভাবে সহজ ও কার্যকর উপায়ে শিক্ষা গ্রহণ করা যায় সেসম্পর্কে বিস্তারিত জানার সুযোগ পেয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, ইস্ট ডেল্টা বিশ্ববিদ্যালয় ও পোর্ট সিটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সেশনগুলোতে ছিল কুইজ, পরীক্ষা ও প্রশ্ন-উত্তর পর্ব।

রবি জানায়, মানসম্পন্ন শিক্ষার গ্রহণযোগ্য উৎস হিসাবে ডিজিটাল প্ল্যাটফরমটির পরিচিতি ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে সেশনগুলো পরিচালিত হচ্ছে। শিক্ষার্থীদের দ্বারপ্রান্তে বিনামূল্যের অনলাইন প্ল্যাটফরমটি পৌঁছে দেওয়ার লক্ষ্যে কর্পোরেট দায়বদ্ধতার অংশ হিসেবে টেন মিনিট স্কুলের পাশে দাঁড়িয়েছে রবি।

ডিজিটাল এই প্ল্যাটফরমটির মাধ্যমে দেশের প্রতিটি প্রান্তে শিক্ষার্থীদের মানসম্মত শিক্ষা পৌছে দেওয়ার প্রত্যাশা অপারেটটির। প্রতিবন্ধকতা ও সীমাবদ্ধতাকে পেছনে ফেলে সমাজের সব স্তরের শিক্ষার্থীদের জন্য মানসম্পন্ন শিক্ষা নিশ্চিত করাই প্লাটফরমটির লক্ষ্য।

জেএসসি, এসএসসি, এইচএসসি’র শিক্ষার্থীসহ বিশ্ববিদ্যালয় ভর্তিচ্ছু ও বিশ্ববিদ্যালয় পড়ুয়াদের জন্য টেন মিনিট স্কুল সমন্বিত শিক্ষা সহায়তা প্রদান করে।