বাংলাদেশে কার্যক্রম শুরু করছে বিপ্রপার্টি ডটকম

দুবাইভিত্তিক অনলাইন প্রপার্টি পোর্টাল বায়ুত ডটকম বাংলাদেশে নিয়ে আসছে রিয়েল এস্টেট ই-কমার্স সাইট বিপ্রপার্টি ডটকম।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 July 2016, 05:08 PM
Updated : 18 July 2016, 05:26 PM

যে কেউ www.bproperty.com এই ওয়েবসাইটে গিয়ে নিজের চাহিদামত বাসা খুঁজে নিতে পারবেন।

অগাস্টের প্রথম সপ্তাহে এর আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক শিফাতুর রহমান।

শনিবার সন্ধ্যায় রাজধানীর এয়ারপোর্ট রোডে লোটাস কামাল টাওয়ারে বিপ্রপার্টি ডটকমের অফিসে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় এসব কথা জানান তিনি।

শিফাতুর বলেন, বাংলাদেশে বাসা ভাড়া বা ফ্ল্যাট কেনা আরও সহজ করার লক্ষ্য নিয়ে কাজ করছে বিপ্রপার্টি ডটকম। বাসা খুঁজছেন এমন যে কেউ বিপ্রপার্টি ডটকম এ গিয়ে তার ‘সার্চ ক্রাইটেরিয়া’ দিয়ে কাঙ্ক্ষিত বাসা ভাড়া নিতে পারবেন বা ফ্ল্যাট কিনতে পারবেন।

উদাহরণ দিয়ে তিনি বলেন, “একজন ব্যবহারকারী বিপ্রপার্টি ডটকমে গিয়ে লিখলেন, তিনি উত্তরা ৩ নম্বর সেক্টরে ১২০০ স্কয়ার ফিটের দুই বেড রুমের একটা বাসা চান। এরপর সেখানে কিছু বাসার ডিটেইলস আসবে যেগুলো ঐ সার্চ ক্রাইটেরিয়া ম্যাচ করে।

“ওই বাসাগুলোর মালিকদের সাথে বিপ্রপার্টি ডটকম আগে থেকেই কথা বলে রাখবে। ব্যবহারকারীরা যাতে কোনো ধরনের প্রতারণার শিকার না হয় সেজন্য বিপ্রপার্টি ডটকমের প্রতিনিধিরা গিয়ে আগে থেকেই বাসাগুলো দেখে আসবে।”

শিফাতুর আরও বলেন, “বাসাগুলো দেখার পর যদি কোনো বাসা গ্রাহকের পছন্দ হয়, তাহলে বিপ্রপার্টি ডটকম প্রতিনিধির মাধ্যমে গ্রাহক/ ব্যবহারকারী সেই বাসা ভাড়া নিতে পারেন। একই উপায়ে যে কেউ ঢাকা, চট্টগ্রাম বা সিলেটে ফ্ল্যাটও কিনতে পারবেন।”

দুবাইভিত্তিক www.bayut.com অনলাইনে প্রপার্টি বিষয়ক সেবা দিয়ে থাকে। বায়ুতের বাংলাদেশ ফ্যাঞ্চাইজি হিসেবে কাজ শুরু করবে বিপ্রপার্টি ডটকম।

বিপ্রপার্টি ডটকমের হেড অব অপারেশন রেজবিন আহসান জানান, ওয়েবসাইটের পাশাপাশি ধানমন্ডি, বসুন্ধরার মতো জনপ্রিয় এলাকাগুলোতে বিপ্রপার্টি ডটকম এর কাস্টমার কেয়ার সেন্টার থাকছে।

এই কাস্টমার কেয়ার সেন্টারগুলোতে গিয়েও বাসা ভাড়া করা যাবে বা ফ্ল্যাট কেনা যাবে বলে জানান তিনি।