অনলাইনে লেনদেনে ইবিএল আনল ‘স্কাই পে’

মাস্টারকার্ডের সহযোগিতায় অনলাইনে টাকা লেনদেনের সেবা চালু করেছে ইস্টার্ন ব্যাংক লিমিটেড (ইবিএল)।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Nov 2015, 02:22 PM
Updated : 28 Nov 2015, 02:22 PM

‘ইবিএল স্কাই পে’ নামে এই সেবার মাধ্যমে ইবিএল গ্রাহকরা মাস্টারকার্ড দিয়ে সহজে ও নিরাপদে ইন্টারনেটে কেনাকাটার করতে পারবেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ইন্টারনেট বা মোবাইল ফোনে যে কোনো মাস্টারকার্ড বা ভিসা কার্ড ব্যবহারে আগ্রহী ব্যবসায়ী ও সেবা প্রতিষ্ঠানগুলো ‘ইবিএল স্কাই পে’ সেবার আওতায় মাস্টারকার্ডের অনলাইন পেমেন্ট গেটওয়ে সার্ভিস নিতে পারবে।

সপ্তাহে ২৪ ঘণ্ট চালু এই সেবা ব্যবহারের জন্য নির্দিষ্ট কোনো ভৌগোলিক সীমারেখার ও বাধ্যবাধকতা নেই। ফলে এটি ব্যবহার করে যে কোনো সময়ে যে কোনো জায়গা থেকে লেনদেন করা যাবে।

“স্কাই পে অত্যাধুনিক প্রযুক্তিভিত্তিক নিরাপত্তা যাতে গোপনীয়তা রক্ষার নিশ্চয়তা আছে। এখানে ডেটা বা উপাত্তসমূহ প্রক্রিয়াকরণ করে স্টোর বা তথ্যভান্ডারে রাখা হয়। ব্যয়সাশ্রয়ী এই সেবায় অভ্যন্তরীণ এবং বৈদেশিক প্রতারণা ও জালিয়াতি রোধ এবং নিয়ন্ত্রণের ব্যবস্থা আছে।”

মাস্টারকার্ড ইন্টারন্যাশনালের দক্ষিণ এশিয়ার নির্বাহী পরিচালক বিকাশ ভার্মা ও ইবিএলের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আলী রেজা ইফতেখারের উপস্থিতিতে সম্প্রতি এক অনুষ্ঠানে দুই কোম্পানির মধ্যে চুক্তি হয়।

বিশ্বের ১৮০টিরও বেশি দেশে মাস্টারকার্ডের পেমেন্ট গেটওয়ে সার্ভিস চালু থাকলেও বাংলাদেশে ইবিএল প্রথম এই সেবা চালু করছে।