চাকরি গেল সাংবাদিক মুকুলের

স্ত্রীর মামলায় কারাগারে থাকা গাজী টিভির বার্তা সম্পাদক রকিবুল ইসলাম মুকুলকে চাকরিচ্যুত করেছে প্রতিষ্ঠানটি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 June 2015, 04:44 PM
Updated : 30 June 2015, 04:09 AM

গাজী টিভির বার্তা প্রধান মেসবাহ আহমেদ সোমবার রাতে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, যেহেতু তার বিরুদ্ধে একটি মামলা হয়েছে এবং তিনি কারাগারে রয়েছেন, তাই সার্বিক বিষয় বিবেচনা করে তাকে চাকরিচ্যুত করা হয়েছে।

পুলিশ হেফাজতে একদিন জিজ্ঞাসাবাদের পর সোমবার দুপুরেই ঢাকা মহানগর হাকিম আমিত কুমার দে এই সাংবাদিককে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

স্ত্রী নাজনীন আকতার তন্বীর মিরপুর থানায় করা নারী নির্যাতনের মামলায় শুক্রবার রাতে পুলিশ মুকুলকে গ্রেপ্তার করে। পরদিন আদালতের মাধ্যমে জিজ্ঞাসাবাদের জন্য তাকে হেফাজতে নেয় পুলিশ।

মিরপুর থানার ওসি সালাউদ্দিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “রিমান্ডে তার কাছ থেকে যে সব তথ্য পাওয়ার কথা তা পাওয়া গেছে। এজন্যই তাকে আর না রেখে আদালতে পাঠিয়ে দেওয়া হয়।”

রকিবুল ইসলাম মুকুল

মুকুলের স্ত্রী নাজনীন আকতার তন্বীও একজন সাংবাদিক। তিনি দৈনিক জনকণ্ঠের জ্যেষ্ঠ প্রতিবেদক। এই দম্পতির এক সন্তান রয়েছে। দুবছর আগে তাদের আরেক সন্তান চন্দ্রমুখী মারা যাওয়ার পর শোকে ছাদ থেকে লাফিয়ে পড়েছিলেন তন্বী।

মিরপুর থানায় করা মামলায় তন্বী অভিযোগ করেছেন, এক ব্যাংকারের স্ত্রীর সঙ্গে সম্পর্কে জড়ানোর পর তার উপর নানা নির্যাতন চালিয়ে আসছিলেন মুকুল।

মুকুল গাজী টিভির আগে বৈশাখী টেলিভিশনে কাজ করেন। তার আগে দৈনিক যায়যায়দিন ও মানবজমিনে কাজ করেছিলেন তিনি।