রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর সঙ্গে নতুন সেনাপ্রধানের সাক্ষাৎ

দায়িত্ব নেওয়ার পর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন নতুন সেনাপ্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 June 2015, 09:40 AM
Updated : 28 June 2015, 10:15 AM

রোববার বিকালে বঙ্গভবনে যান বেলাল হক। তার আগে দুপুরে সংসদ ভবনে প্রধানমন্ত্রীর কার্যালয়ে যান তিনি।

তিন বছরের জন্য বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান হিসেবে নিয়োগ পাওয়ার পর গত ২৫ জুন জেনারেল ইকবাল করিম ভূঁইয়ার স্থলাভিষিক্ত হন তিনি।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন সাংবাদিকদের বলেন, “সাক্ষাতের সময় নতুন সেনাপ্রধান সেনাবাহিনীর উন্নয়ন ও আধুনিকায়নে রাষ্ট্রপতির সহযোগিতা চান।”

সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়ক আবদুল হামিদ আশা করেন, বেলাল হকের নেতৃত্বে সেনাবাহিনী আরও এগিয়ে যাবে।

রাষ্ট্রপতি এমসয় সেনাকল্যাণ সংস্থার অধীনস্থ সব প্রতিষ্ঠান যাতে লাভজনকভাবে চলতে পারে, সে বিষয়ে পদক্ষেপ নিতে সেনাপ্রধানকে আহ্বান জানান।

রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতে সেনাপ্রধান

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতে সেনাপ্রধান

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের বলেন, নতুন সেনাপ্রধান তার দায়িত্ব পালনের ক্ষেত্রে সরকার প্রধানের সহযোগিতা চেয়েছেন। প্রধানমন্ত্রীও নতুন সেনাপ্রধানের সাফল্য কামনা করেছেন।

১৯৫৮ সালে জন্ম নেওয়া আবু বেলাল ১৯৭৮ সালে সেনাবাহিনীতে যোগ দেন। লেফটেন্যান্ট জেনারেল পদমর্যাদায় ২০১৩ সাল থেকে পিএসওর দায়িত্বে ছিলেন তিনি। তার আগে তিনি ডিফেন্স সার্ভিস কমান্ড ও স্টাফ কলেজের কমান্ড্যান্ট ছিলেন।

৩৭ বছরের কর্মজীবনে আবু বেলাল সেনাবাহিনীর একটি পদাতিক ডিভিশনের প্রধানের দায়িত্বেও ছিলেন। এছাড়া রাষ্ট্রপতির এডিসি হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি।

দুই সন্তানের জনক আবু বেলালের ভাই ব্যবসায়ী আনিসুল হক ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে সম্প্রতি নির্বাচিত হন।