গোপালগঞ্জে চিকিৎসকদের ধর্মঘট প্রত্যাহার

টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হামলার প্রতিবাদে গোপালগঞ্জ জেলায় চিকিৎসকদের ডাকা ধর্মঘট দুদিনের মাথায় প্রত্যাহার করা হয়েছে।

গোপালগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 May 2015, 12:27 PM
Updated : 24 May 2015, 12:27 PM

জেলা বিএমএ সভাপতি ডা. শেখ আবিদ হাসান জানান, প্রশাসনের পক্ষ থেকে হামলার বিষয়ে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেওয়ায় রোববার বিকাল সাড়ে ৪টা থেকে তারা কাজে যোগ দিয়েছেন।

শুক্রবার এক নারীর মৃত্যুকে কেন্দ্র করে টুঙ্গীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভাংচুর চালায় এলাকার একদল লোক।

হামলাকারীদের গ্রেপ্তারের দাবিতে জেলায় চিকিৎসক ও নার্সরা ধর্মঘট শুরু করেন শনিবার থেকে।

এ ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষ টুঙ্গিপাড়া থানায় একটি মামলা দায়ের করেছে। পুলিশ মামলার মূল আসামি আলী আকবর খানসহ ১১ জনকে গ্রেপ্তার করেছে।

ডা. শেখ আবিদ হাসান একদল চিকিৎসকসহ বোরবার টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেছেন। এরপর তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।  

ডা. আবিদ বলেন, টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবন শুধু দাঁড়িয়ে রয়েছে। হাসপাতালের প্রতিটি কক্ষ, স্টাফ কোয়ার্টারসহ সব ভবন ও রুমে তাণ্ডব চালানো হয়েছে। আপারেশন থিয়েটার থেকে শুরু করে হাসপাতালের সমস্ত কিছু ভেঙ্গে গুঁড়িয়ে দেওয়া হয়েছে।

সমস্ত কিছু ঠিক করে এ হাসপাতালটি আবার চালু করতে ৪/৫ মাস সময় লাগবে বলে জানান তিনি।

মামলার নথি থেকে জানা যায়, খাদিজাতুল কোবরা (২২) নামের এক নারীকে ‘কুকুর মারা’ ইনজেকশন দিয়ে মেরে ফেলেছে এমন গুজব ছড়িয়ে  টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শুক্রবার ব্যাপক ভাংচুর করা হয়।

হামলাকারীরা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা  কর্মকর্তা পবিত্র কুমার কুন্ডু এবং নার্স কাকতি লতা বলকে কুপিয়ে ও পিটিয়ে আহত করে।

পবিত্রকে ঢাকায় বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে পাঠানো হয়। তার দুই হাত ও দুই পা ভেঙে গেছে।