ফের ভোটের প্রচারে খালেদা

ক্ষতিগ্রস্ত গাড়ি মেরামত হওয়ার পর আবারও ভোটের প্রচারে নেমেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2015, 12:07 PM
Updated : 24 April 2015, 02:36 PM

বিকাল সাড়ে ৪টার দিকে গুলশানের বাসা থেকে বেরিয়ে বিএনপি চেয়ারপারসন বারিধারার নতুন বাজার ও প্রগতি সরণী দিয়ে বিএনপি সমর্থিত প্রার্থীর পক্ষে প্রচার শুরু করেন।

গাড়ি থেকে হ্যান্ড মাইকে উত্তর সিটি করপোরেশনের মেয়র পদপ্রার্থী তাবিথ আউয়ারের পক্ষে ভোট চাওয়ার পাশাপাশি লিফলেট বিলি করা হয় এ সময়।

বিএনপি চেয়ারপারসনের সঙ্গে একই গাড়িতে রয়েছেন দলের ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান।

খালেদার গাড়িবহর ঘিরে ছাত্রদলের কয়েকশ নেতা-কর্মীকে এ সময় পায়ে হেঁটে এগোতে দেখা যায়।

গত শনি থেকে বুধবার প্রতিদিনই প্রচারে বেরিয়ে খালেদার গাড়িবহর হামলা বা বাধার মুখে পড়ায় শুক্রবার ছাত্রদলকর্মীদের এই বাড়তি তৎপরতা। 

তবে খালেদা জিয়া যেভাবে গাড়িবহর ও ব্যক্তিগত নিরাপত্তাকর্মীদের নিয়ে প্রচার চালাচ্ছেন তাতে যানচলাচলে বিঘ্ন ঘটছে এবং নির্বাচনী বিধিভঙ্গ হচ্ছে বলে মনে করছে নির্বাচন কমিশন। এ বিষয়ে ঢাকায় বিএনপি সমর্থিত দুই প্রার্থীকে সতর্কও করা হয়েছে।  

গত ১৮ এপ্রিল থেকে খালেদা জিয়া রাজধানীতে দুই সিটি করপোরেশনের বিভিন্ন এলাকায় মির্জা আব্বাসের ‘মগ’ ও তাবিথ আউয়ালের ‘বাস’ মার্কার পক্ষে প্রচারে অংশ নিচ্ছেন।  

খালেদার প্রচারের দ্বিতীয় দিন রোববার উত্তরায় তার গাড়িবহর বাধার মুখে পড়ে। বিএনপিনেত্রীকে সেখানে কালো পতাকা দেখানো হয়।

সোমবার কারওয়ানবাজারে এক পথসভায় বক্তৃতা দেওয়ার সময হামলার মুখে পড়ে খালেদার গাড়িবহর। ভাংচুরের শিকার হয় খালেদার বহরের বেশ কয়েকটি গাড়ি। 

মঙ্গলবার ফকিরাপুল কাঁচাবাজারের সামনে খালেদা জিয়ার গাড়িবহরে ঢিল ছোড়া হয়। পরদিন বাংলামোটরে তার চলন্ত গাড়িতেই হামলা হয়।

হামলায় খালেদার গাড়ির কাচ ভেঙে যায়, ভাংচুর করা হয় বহরে থাকা তার ব্যক্তিগত নিরাপত্তা বাহিনী সিএসএফের গাড়িও। সিএসএফ সদস্যসহ কয়েকজনকে রাস্তায় ফেলে বেধড়ক পেটায় হামলাকারীরা।

ক্ষতিগ্রস্ত গাড়ি মেরামতে থাকায় বৃহস্পতিবার আর নির্বাচনী গণসংযোগে বের হননি খালেদা।