খালেদার প্রচারে চিন্তিত নই: খোকন

বিএনপি সমর্থিত প্রার্থীদের পক্ষে খালেদা জিয়া ভোট চাইতে নামায় চিন্তিত নন বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী সাঈদ খোকন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 April 2015, 07:56 AM
Updated : 19 April 2015, 11:30 AM

বিএনপি চেয়ারপারসন হরতাল-অবরোধে ‘মানুষ হত্যার নির্দেশ দেওয়ায়’ ঢাকাবাসীর কাছে তার কোনো গ্রহণযোগ্যতা নেই বলেও মন্তব্য করেছেন তিনি।

রোববার  দুপুরে পুরান ঢাকায় এক নির্বাচনী সমাবেশে খোকন  বলেন, “খালেদা জিয়া তাদের প্রার্থীর পক্ষে প্রচারণায় নেমেছেন। আমি এ নিয়ে মোটেও চিন্তিত নই।

“ঢাকাবাসী আমার সঙ্গে রয়েছে। ঢাকাবাসীর সঙ্গে আমাদের সম্পর্ক অর্ধশতাব্দীর চেয়ে বেশি সময়ের।”

সিটি নির্বাচনে ঢাকা উত্তরে মেয়রপ্রার্থী তাবিথ আউয়ালের পক্ষে শনিবার  গুলশান, বনানী, মহাখালী ও বাড্ডায়  গণসংযোগ করেন বিএনপি নেত্রী খালেদা জিয়া।   

নির্বাচনী বিধি-নিষেধের কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিরোদলীয় নেতা রওশন এরশাদ তাদের প্রার্থীদের পক্ষে প্রচারে না নামতে পারলেও খালেদার কোনো বাধা নেই।

ঢাকার সাবেক মেয়র মোহাম্মদ হানিফের ছেলে খোকন বলেন, “কিছুদিন আগেও তিনি (খালেদা) নিরীহ মানুষ হত্যার নির্দেশ দিয়েছেন। তার নির্দেশেই পথচারীসহ নিরীহ মানুষ হত্যা করা হয়েছে। ঢাকাবাসী শান্তিপ্রিয়, তারা কোনো হত্যার নির্দেশদাতাকে গ্রহণ করবে না।”

প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিএনপি সমর্থিত মির্জা আব্বাসের দিকে ইঙ্গিত করে তিনি বলেন, “আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মেয়র-মন্ত্রী ছিলেন। তিনি এই ঢাকার জন্য কী করেছেন? আপনারাই বিচার করবেন।

“অথচ আমার বাবা এই ঢাকার প্রভূত উন্নয়ন করেছেন। তার উত্তসূরি হিসেবে আমি তার দর্শন লালন করি। আপনারা একটি বার হলেও আমাকে সুযোগ দিন। অন্তত পরীক্ষামূলক হলেও সুযোগ দিন।”

আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক মৃণাল কান্তি দাস, উপকমিটির সহ-সম্পাদক গোলাম সরোয়ার কবির প্রমুখ সমাবেশে উপস্থিত ছিলেন।

এর আগে রায়সাহেব বাজার থেকে কয়েকশ কর্মীর মিছিলসহ লক্ষ্মীবাজার ডিআইটি মার্কেটের সামনে সমাবেশস্থলে আসেন সাঈদ খোকন। পরে বাংলাবাজারে গণসংযোগে করেন তিনি।