‘দুই হিজড়া প্রমাণ করলো আমরা কাপুরুষ’

অনলাইন অ্যাক্টিভিস্ট ওয়াশিকুর রহমানের হত্যাকারীদের ধরার সাহস দেখিয়ে দুই হিজড়া সমাজের পুরুষদের ‘কাপুরুষ’ প্রমাণিত করেছেন বলে মন্তব্য করেছেন সংসদ সদস্য তাহজীব আলম সিদ্দিকী।

সংসদ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 March 2015, 04:19 PM
Updated : 31 March 2015, 04:19 PM

মঙ্গলবার জাতীয় সংসদে পয়েন্ট অব অর্ডারে ফ্লোর নিয়ে এ মন্তব্য করেন ঝিনাইদহ-২ (সদর ও হরিণাকুণ্ডু) স্বতন্ত্র এই সাংসদ।

তাহজীব বলেন, “অভিজিৎ হত্যার এক মাস যেতে না যেতেই ওয়াশিকুর রহমানকে দুই মাদ্রাসা ছাত্র খুন করলো। এর বিচার চেয়ে লাভ নেই।

“আমার প্রশ্ন হচ্ছে, জঙ্গিবাদের যে উৎস সমাজের প্রোথিত হয়েছে তার উৎস কতটুকু খুঁজে বের করেছি। মাদ্রাসাগুলো বিশেষ করে কওমী মাদ্রাসা এসব ধর্মান্ধ ও উগ্রবাদিতার আস্তানায় পরিণত হয়েছে।

“ওয়াশিকুর হত্যার পর হত্যাকারীদের ধরেছে দুজন হিজড়া। পুলিশের উপস্থিতির মধ্যে খুন হয়েছিলো অভিজিৎ রায়। দুইজন হিজড়া হত্যাকারীদের ধরিয়ে দিলে প্রমাণ দিলো আমরা সবাই কাপুরুষ। তারা আমাদের বিবেককে জাগ্রত করে দিয়েছে।”

মতিঝিলের ফারইস্ট এভিয়েশন নামে একটি ট্র্যাভেল এজেন্সির কর্মী ওয়াশিকুরকে সোমবার সকালে তেজগাঁও শিল্পাঞ্চলের বেগুনবাড়িতে তার বাসার কাছে কুপিয়ে হত্যা করা হয়। হত্যাকাণ্ডের পরপরই জনতা ধাওয়া করে জিকরুল্লাহ ও আরিফুলকে ধরে ফেলে। তাদের আরেক সঙ্গী এ সময় পালিয়ে যায়।

রাতে ওয়াশিকুরের ভগ্নিপতি মনির হোসেন মাসুদ তেজগাঁও শিল্পাঞ্চল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন, যাতে জিকরুল্লাহ ও আরিফুলের সঙ্গে তাহের ও মাসুমকেও আসামি করা হয়।

এর আগে গত ২৬ ফেব্রুয়ারি একুশে বইমেলা থেকে ফেরার পথে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় একই কায়দায় খুন হন মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা অভিজিৎ রায়। ওয়াশিকুর হত্যায় জড়িতরা ওই ঘটনায় জড়িত ছিল কি না- তা খতিয়ে দেখছে পুলিশ।