উন্নয়ন দাবিতে আধা ঘণ্টা অচল খুলনা

গ্যাস সরবরাহ, বিমানবন্দর ও আধুনিক রেলস্টেশন নির্মাণসহ দক্ষিণাঞ্চলের উন্নয়নের বিভিন্ন দাবিতে আধা ঘণ্টা খুলনা নগরী অচল কর্মসূচি পালন করেছে বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটি।

খুলনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Nov 2014, 12:01 PM
Updated : 26 Nov 2014, 12:44 PM
বুধবার বেলা ১১টার দিকে কর্মসূচি শুরুর সঙ্গে সঙ্গে নগরীর দোকানপাট ও যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। বেলা সাড়ে ১১টা পর্যন্ত চলা এ কর্মসূচিতে সাধারণ মানুষজনও মোড়ে মোড়ে দাঁড়িয়ে মানববন্ধন ও সমাবেশ করে প্রতিবাদ জানায়।

কর্মসূচি চলাকালে খুলনার ফুলতলা থেকে রূপসা সেতু পর্যন্ত সব ধরনের দোকান-পাট, ব্যবসা প্রতিষ্ঠান, স্কুল-কলেজ, অফিস-আদালত, ব্যাংক-বীমাসহ যানবাহন চলাচল বন্ধ থাকতে দেখা যায়।

এ সময় নগরীর ফুলবাড়ি গেইট, দৌলতপুর, খালিশপুর, শিববাড়ী মোড়, ময়লাপোতা, রূপসা ফেরিঘাট ও রূপসা ব্রিজ, সোনাডাঙ্গা বাসস্ট্যান্ড, গল্লামারী ও খুলনা বিশ্ববিদ্যালয়ের সামনে সড়ক অবরোধ করে মানববন্ধন ও সমাবেশ করে স্থানীয়রা।

এছাড়া নগরীর ডাকবাংলো মোড়ে কেন্দ্রীয়ভাবে সমাবেশ করা হয়।

মানববন্ধন থেকে খুলনা-দর্শনা রেলপথ দুই লাইন, কৃষি বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ হাসপাতালকে এক হাজার শয্যায় উন্নীতকরণ, খুলনা মেডিকেল কলেজকে বিশ্ববিদ্যালয় ঘোষণা, খুলনা নিউজপ্রিন্ট মিল ও দাদা ম্যাচ কারখানা চালু, শিশু হাসপাতাল, দৌলতপুর মহসীন স্কুল ও ফুলতলা রি-ইউনিয়ন মডেল স্কুল অ্যান্ড কলেজ সরকারিকরণ এবং কেসিসি ও কেডিএ’র জন্য পর্যাপ্ত অর্থবরাদ্দের দাবি জানানো হয়।

কর্মসূচিতে বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সভাপতি শেখ আশরাফ উজ জামানসহ রাজনীতিবিদ ও আইনজীবীসহ বিভিন্ন পেশার বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।