নিজামীর ফাঁসির রায়: নিজ এলাকায় প্রতিক্রিয়া

মানবতাবিরোধী অপরাধে জামায়াতে আসলামীর আমির মতিউর রহমান নিজামীর ফাঁসির রায়ে নিজ এলাকার মুক্তিযোদ্ধা, সাংস্কৃতিক কর্মীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উচ্ছ্বাস ও স্বস্তি প্রকাশ করেছেন।

পাবনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Oct 2014, 11:31 AM
Updated : 29 Oct 2014, 11:31 AM

তবে জামায়াত-শিবিরকর্মীরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়েছেন। তারা এ রায়ের প্রতিবাদে মিছিল করারও চেষ্টা করেছেন।

রায়কে সামনে রেখে মঙ্গলবার রাত থেকে পাবনায় নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। পুলিশ ও র‌্যাবের পাশাপাশি বিজিবির টহলও ছিল।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার সিদ্দিকুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, পুলিশের পাশাপাশি ৭ প্লাটুন বিজিবি ও র‌্যাব সর্বত্র টহল দিচ্ছে। একইসঙ্গে জেলার গুরুত্বপূর্ণ মোড়গুলিতে পুলিশ রয়েছে।

যে কোনো নাশকতা মোকাবেলায় আইনশৃঙ্খলা বাহিনী মাঠে নিয়োজিত রয়েছে বলে তিনি জানান।

তিনি জানান, বিকাল সাড়ে ৩টার দিকে পাবনা শহরের কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় জামায়াত-শিবিরকর্মীরা মিছিল বের করার চেষ্টা চালালে তাৎক্ষণিক পুলিশের তৎপরতায় তা পণ্ড হয়ে যায়।

রায়ের প্রতিক্রিয়ায় পাবনা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার আব্দুল বাতেন বলেন, “দীর্ঘদিন পর হলেও আমরা এ রায়ে খুশি। আমরা চাই দ্রুত তার ফাঁসি কার্যকর হোক।”

একই মন্তব্য করেন সাঁথিয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল লতিফ।

নাট্য সংগঠন ড্রামা সার্কেলের সভাপতি আব্দুল হাফিজ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “নিজামীর ফাঁসির রায়ে পাবনার সংস্কৃতিকর্মীরা আনন্দিত। এই রায়কে আমরা স্বাগত জানাচ্ছি।”

মতিউর রহমান নিজামীর মামলার অন্যতম সাক্ষী তোফাজ্জল হোসেন মাস্টার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, নিজামীর ফাঁসির রায়ে আমরা আনন্দিত।”

দ্রুত এ রায় বাস্তবায়ন করার দাবি জানান তিনি।

পাবনা জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক জাকির হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “রায়ে কেউ খুশি হতে পারে, অবার কেউ খুশি নাও হতে পারে। তবে এ রায় আমাদের প্রত্যাশিত ছিল।”

সাঁথিয়া উপজেলা ছাত্র শিবির সাবেক সভাপতি আবুল কালাম আজাদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, এই রায় তারা প্রত্যাখান করেছেন।

উপজেলা ছাত্র শিবিরের বর্তমান সভাপতি মুস্তাফিজুর রহমান সবুজ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, রায়ের বিরুদ্ধে যে কোনো কর্মসূচি পালনে তারা প্রস্তুত।

সাঁথিয়া থানার ওসি শাহিদ মাহমুদ খান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, নিজামীর রায়কে কেন্দ্র করে সাঁথিয়ায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এমনকি সাক্ষীদের বাড়ির আশপাশে নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তামূলক ব্যবস্থা।