চট্টগ্রামে ঢিলেঢালা হরতাল

যুদ্ধাপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত দেলাওয়ার হোসাইন সাঈদীর মুক্তি দাবিতে জামায়াতে ইসলামীর ডাকা হরতালের প্রথমদিন সকালে বন্দরনগরীতে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Sept 2014, 05:05 AM
Updated : 18 Sept 2014, 12:32 PM

বৃহস্পতিবার সকালে নগরীতে যান চলাচল কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে গণপরিবহন চলাচলও বাড়তে শুরু করেছে। সরকারি বেসরকারি বিভিন্ন অফিস, আদালত ও পোশাক কারখানায় স্বাভাবিক কর্মকাণ্ড চলছে।  

নগর পুলিশের সহকারী কমিশনার (কোতোয়ালি জোন) শাহ আব্দুর রউফ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, সকাল সাড়ে ১০টা পর্যন্ত নগরীর কোথাও কোনো ধরনের বিশৃঙ্খলার খবর পাননি তারা। সকালে নগরীতে যান চলাচল কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা বাড়ছে।

হরতালে দূরপাল্লার কোন বাস চলাচল না করলেও রেল যোগাযোগ স্বাভাবিক রয়েছে।

চট্টগ্রাম রেলওয়ে থানার ওসি ইয়াছিন ফারুক জানান, সকালে চট্টগ্রাম রেলস্টেশন থেকে বিভিন্ন রুটের ট্রেন যথারীতি ছেড়ে গেছে। অন্যান্য স্থান থেকেও ট্রেন যথাসময়ে স্টেশনে এসে পৌঁছেছে।

জামায়াত-শিবির অধ্যুষিত এলাকা হিসেবে পরিচিত চট্টগ্রামের সাতকানিয়া, লোহাগাড়া ও বাঁশখালীতেও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

চট্টগ্রাম জেলা পুলিশের এএসপি (সাতকানিয়া সার্কেল) একেএম এমরান ভূঁইয়া বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে যান চলাচল কম থাকলেও ছোট যানবাহন স্বাভাবিকভাবেই চলাচল করছে।

একাত্তরে মানবতাবিরোধী অপরাধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে মৃত্যুদণ্ডপ্রাপ্ত সাঈদীর আপিলে সাজা কমিয়ে আমৃত্যু কারাদণ্ডের রায় হয় বুধবার। এরপর তার মুক্তি দাবিতে বৃহস্পতি ও রোববার সারা দেশে মোট ৪৮ ঘণ্টার এই হরতালের ডাক দেয় জামায়াতে ইসলামী।