রাজধানীতে ট্রেনের ধাক্কায় ৩ প্রাইভেটকারআরোহী আহত

রাজধানীর মালিবাগে একটি প্রাইভেট কার রেললাইনে উঠে আটকে যাওয়ার পর ট্রেনের ধাক্কায় তিন আরোহী আহত হয়েছেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 August 2014, 12:25 PM
Updated : 1 August 2014, 01:19 PM

ঢাকা রেলওয়ে থানার ওসি আব্দুল মজিদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, শুক্রবার বিকাল ৫টার দিকে মালিবাগ রেলক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটে।

“ট্রেনের ধাক্কায় ওই গাড়ির তিনজন আহত হয়েছেন। তাদের হাসপাতালে পাঠানো হয়েছে।”

তবে আহতদের বিস্তারিত পরিচয় তাৎক্ষণিকভাবে জানাতে পারেননি তিনি।

কমলাপুর রেলওয়ের ট্রাফিক পরিদর্শক মো. হুমায়ন কবির বলেন, চট্টগ্রাম থেকে আসা চট্টলা এক্সপ্রেস কমলাপুরে ঢোকার মুখে মালিবাগ রেলক্রসিংয়ে ওই দুর্ঘটনা ঘটে।

লাইনে উঠে পড়া গাড়িটি ট্রেনের ধাক্কায় দুমড়ে মুচড়ে যায় বলে জানান তিনি।

বাংলাদেশ রেলওয়ের সহকারী পরিচালক (অপারেশন) মো. সাইদুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ট্রেন আসার সময় গেইটম্যান প্রতিবন্ধক ফেললেও প্রাইভেটকারটি বিপরীত দিক থেকে এসে ঢুকে পড়ে। রেললাইনের ওপর উঠার পর ওই গাড়ির ইঞ্জিন বন্ধ হয়ে যায়।

“লাইনের ওপর গাড়ি দেখে ট্রেন চালক হুইসেল বাজাতে শুরু করেন। তিনি ট্রেনের গতি কমিয়ে আনতে পারলেও গাড়িতে ধাক্কা লাগে এবং ছেঁচড়ে কিছুদূর গিয়ে থামে।” 

এ ঘটনায় কোনো তদন্ত কমিটি গঠন করা হয়নি জানিয়ে সাইদুর রহমান বলেন, “প্রাইভেট কারের চালকের গাফিলতির কারণেই এ দুর্ঘটনা ঘটেছে।”

শুক্রবার ভোরেই ঝিনাইদহের কালীগঞ্জে একটি রেলক্রসিংয়ে ট্রেনের সঙ্গে বরযাত্রীবাহী একটি বাসের সংঘর্ষে ১১ জন নিহত হন। ওই ঘটনার পর ঝিনাইদহের কালীগঞ্জ বারোবাজার রেল স্টেশনের মাস্টার ও রেল ক্রসিংয়ের গেইটম্যানকে সাময়িক বরখাস্ত করা হয়।