চন্দনাইশের বিজয়ী চেয়ারম্যানের বিরুদ্ধে পরাজিতের মামলা

হলফনামায় মিথ্যা তথ্য দেয়া, তথ্য গোপন ও ভোট কারচুপির অভিযোগ এনে চট্টগ্রামের চন্দনাইশ উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা করেছেন হেরে যাওয়া এক প্রার্থী। 

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 April 2014, 02:05 PM
Updated : 20 April 2014, 02:05 PM

রোববার চট্টগ্রাম নির্বাচনী ট্রাইব্যুনালের (প্রথম যুগ্ম জেলা জজ আদালত) বিচারক জয়নাল আবেদিনের আদালতে এলডিপি সমর্থিত চেয়ারম্যান আবদুল জব্বার চৌধুরীর বিরুদ্ধে মামলাটি করেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মোহাম্মদ কাসেম।

মামলায় জব্বার ছাড়াও প্রদান নির্বাচন কমিশনার, স্থানীয় সরকার সচিব, জেলা নির্বাচন কর্মকর্তাসহ আরো ১০ জনকে বিবাদী করা হয়েছে।

বাদীর আইনজীবী মোস্তফা মোহাম্মদ ইমরান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, হলফনামায় মিথ্যা তথ্য দেয়া, তথ্য গোপন ও ভোট কারচুপি করে নির্বাচনে জয়ী হওয়ার অভিযোগ এনে মামলা করা হয়েছে।

“বিচারক বিবাদীদের বিরুদ্ধে সমন ইস্যুর নির্দেশ দিয়েছেন।”

আইনজীবী ইমরান বলেন, বাদী মামলার অভিযোগে জব্বার চৌধুরীকে অবৈধ ঘোষণা করে তাকে জয়ী ঘোষণা করার আবেদনও করেছেন।

মামলায় আরও যাদের বিবাদী করা হয়েছে- উপজেলা পরিষদ নির্বাচন -২০১৪ এর আপিল্যান্ট অথরিটি ও জেলা প্রশাসক, রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), সহকারী রিটার্নিং কর্মকর্তা ও চন্দনাইশ উপজেলা অফিসার, কেশুয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা, মকবুনিয়া মাদ্রাসা কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা, জামিজুরি রজবিয়া সিনিয়র মাদ্রাসা কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা ও নির্বাচনে অন্য চেয়ারম্যান প্রার্থী এম এ হাশেম রাজুকে।