কণ্ঠ জালিয়াতির অভিযোগ পাপিয়ার

বিএনপির জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে ‘কটূক্তি’ করে ইন্টারনেটে পোস্ট করা অডিও নিজের নয় বলে দাবি করেছেন বিএনপির সংসদ সদস্য সৈয়দা আসিফা আসরাফি পাপিয়া।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Sept 2013, 04:29 PM
Updated : 7 Sept 2013, 05:01 PM

শনিবার রাতে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে পাঠানো এক চিঠিতে পাপিয়া বলেন, “এই অডিও ক্যাসেটটি যেটা আমার নাম দিয়ে ফেসবুক ও ইউটিউবে ছাড়া হয়েছে তা আমার নয়। এটি বর্তমান সরকারের একটি সাজানো নাটক।”

পাপিয়ার একটি অডিও কথোপকথনে তারেককে নিয়ে বিরূপ মন্তব্য করা হয়েছে অভিযোগ এনে তাকে বহিষ্কারের দাবিতে সকালে চাঁপাইনবাবগঞ্জে বিক্ষোভ করেন স্থানীয় একদল যুবদল নেতাকর্মী।

এ বিষয়ে সংবাদ প্রকাশের পর ওই চিঠি পাঠান সাংসদ পাপিয়া।

তার দাবি, গত সাড়ে চার বছর সরকারের বিভিন্ন কর্মকাণ্ডের সমালোচনা করায় তার ভাবমুর্তি ক্ষুন্ন করতে এই অডিও ক্লিপ বানিয়ে ইন্টারনেটে ছাড়া হয়েছে।

পাপিয়া বলেন, “তথ্য-প্রযুক্তির অপব্যবহারের মাধ্যমে আমার কণ্ঠস্বরের  ধরন সুপার ইম্পোজ করে ভয়েস এডিটিংয়ের মাধ্যমে আমার কণ্ঠস্বর জালিয়াতি করে অডিও ক্লিপটি প্রচার করা হচ্ছে।”

তারেক রহমানকে নিজের ও জনগণের নেতা অভিহিত করে তিনি বলেন, “তাকে জড়িয়ে এ ধরনের মন্তব্য করা আমার মতো লক্ষ-কোটি দেশপ্রেমিক বিএনপিপন্থী নেতা- কর্মীর পক্ষে অসম্ভব, অবান্তর।”

সংসদের সর্বশেষ অধিবেশনে তারেকের রাজনৈতিক প্রজ্ঞা নিয়ে বক্তব্য দেয়ার পর থেকে তাকে নানাভবে হুমকি ও ভয়ভীতি দেখানো হচ্ছে বলেও দাবি করেন চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক পাপিয়া।