ব্লগার হত্যার উস্কানি ফারাবীর

কয়েকজন ব্লগার ও অনলাইন অ্যাক্টিভিস্টের নাম ও অনলাইন পরিচয় (নিক) উল্লেখ করে তাদের হত্যা করার জন্য র‌্যাব-পুলিশ-সেনাবাহিনীর প্রতি আহ্বান জানিয়েছেন বিতর্কিত ব্লগার ফারাবী সাইফুর রহমান, ব্লগার রাজীবের জানাজা পড়ানোয় ইমামকে হত্যার হুমকি দিয়ে যিনি গ্রেপ্তার হয়েছিলেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Sept 2013, 06:27 AM
Updated : 6 Sept 2013, 05:52 PM

বৃহস্পতিবার রাতে ফেইসবুকে দেয়া একটি পোস্টে তিনি লিখেছেন, “বাংলাদেশ পুলিশ, RAB, সেনাবাহিনীর প্রতি আমার একান্ত অনুরোধ, আমাদের সাধারণ জনগণের হাতে তো অস্ত্র নাই। কিন্তু আপনাদের হাতে তো অস্ত্র আছে। তো আপনারা কি পারেন না যারা প্রতিমূহূর্তে নেট জগতে রাসূলুল্লাহকে অশ্লীল গালিগালাজ করে যাচ্ছে তাদেরকে হত্যা করতে?

পোস্টে আটটি ফেসবুক আইডি ও চারটি ব্লগের প্রশাসকের নাম দিয়ে তাদের গ্রেপ্তার দাবি করেন ফারাবী।

হাই কোর্ট থেকে জামিন নিয়ে গত ২১ অগাস্ট কারাগার থেকে বেরিয়ে আসার পর থেকেই একের পর এক ‘উগ্র’ স্ট্যাটাস দিয়ে যাচ্ছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এই সাবেক ছাত্র।

যুদ্ধাপরাধীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে শাহবাগে গণজাগরণ মঞ্চের আন্দোলন শুরু হওয়ার পর গত ১৫ ফেব্রুয়ারি খুন হন ওই আন্দোলনের কর্মী ব্লগার রাজীব।

এরপর ফারাবী তার ফেইসবুকে এক স্ট্যাটাসে লেখেন- “যেই ইমাম থাবা বাবার (রাজীব) জানাজা পড়াবে, সেই ইমামকেও হত্যা করা হবে।”

এরপর গত ২৪ ফেব্রুয়ারি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দুই নম্বর গেইট এলাকা থেকে পুলিশ ফারাবীকে গ্রেপ্তার করে।

ফেইসবুক ব্যবহার করে ইমামকে হত্যার হুমকি দেয়ায় তথ্যপ্রযুক্তি আইনে গত জুন মাসে ফারাবীর বিরুদ্ধে ঢাকার একটি আদালতে অভিযোগ গঠন করা হয়।